মুগ্ধ মমতার কাঁধে চড়ে ক্ষমতার পাহাড়ে অর্পিতা, ফের দায়িত্ব পেলেন আইসিডিএসের চেয়ারম্যানের

মুগ্ধ মমতার কাঁধে চড়ে ক্ষমতার পাহাড়ে অর্পিতা, ফের দায়িত্ব পেলেন আইসিডিএসের চেয়ারম্যানের

আমাদের ভারত, বালুরঘাট, ১৮ জুলাই: নির্বাচনে পরাজিত হলেও সাংগঠনিক কাজে অর্পিতার দক্ষতায় মুগ্ধ মমতা। তৃণমূল ছাড়তেই বিপ্লবকে চাপে রাখতে জেলায় অর্পিতাকে বসানো হল ক্ষমতার পাহাড়ে। বৃহস্পতিবার আরও একধাপ ক্ষমতা বাড়িয়ে অর্পিতাকে আইসিডিএস সিলেকশন কমিটির চেয়ারম্যানের পদ দিল রাজ্য সরকার। কমিটির ভাইস চেয়ারম্যান পদে নিযুক্ত করা হয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদাকে। এদিন রাজ্যের নারী ও শিশু কল্যাণ এবং সমাজ উন্নয়ন দপ্তর থেকে এই মর্মে একটি নির্দেশিকা এসে পৌছেছে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের কাছে বলে সুত্রের খবর।

যদিও এর আগে জেলায় আইসিডিএস সিলেকশন ও মনিটরিং কমিটির দায়িত্বে ছিলেন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র। তার বিজেপিতে যোগের পরেই একে একে সমস্ত পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভাইস চেয়ারম্যানের পাশাপাশি সম্প্রতি বালুরঘাট পুরসভার বোর্ড অফ অ্যাডমিনস্ট্রেটরের তিনজনের কমিটিতে বসানো হয়েছে অর্পিতা ঘোষকে। এবারে সেখান থেকে আরো এক ধাপ জেলায় তার ক্ষমতা বাড়িয়ে দক্ষিণ দিনাজপুর জেলা আইসিডিএস সিলেকশন ও মনিটরিং কমিটির চেয়ারম্যান পদে বসানো হল তাকে। বিধানসভা নির্বাচনের আগে আইসিডিএস নিয়োগকে হাতিয়ার করে জেলার মাটি ধরে রাখতে চাইছে শাসক শিবির বলেই মনে করছেন জেলার রাজনৈতিক মহল।

দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ জানিয়েছেন, এমন একটি দায়িত্ব পেয়ে তিনি যথেষ্ট খুশি। দায়িত্ব ও নিষ্ঠার সাথে তিনি কাজ করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =