জেএনইউতে বামপন্থী গোষ্ঠীদ্বন্দ্বে আহত হয়েছেন ঐশী, অভিযোগ এবিভিপির রাজ্য সম্পাদক সপ্তর্ষি সরকারের

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ৭ জানুয়ারি:
জেএনইউ কান্ডে ঐশীর আহত হওয়ার ঘটনার পিছনে বামপন্থীদের গোষ্ঠীদ্বন্দ্বকে দায়ী করলো এবিভিপি। সংগঠনের রাষ্ট্রীয় সম্পাদক সপ্তর্ষি সরকার এই অভিযোগ করেন। তিনি বলেন, গত কয়েকদিন ধরে দিল্লির জেএনইউতে বামপন্থী চারটি সংগঠনের মধ্যে তীব্র মতোবিরোধ চলছিল এসএফআইয়ের সঙ্গে। তার কারণেই এসএফআই নেত্রী আহত হয়েছেন বলে দাবি করেন সপ্তর্ষি সরকার। তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিতর ভাঙ্গচুরের ঘটনায় নিরপেক্ষ তদন্ত দাবি করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের ভিতর যারাই হামলা করেছে তাদের শাস্তি প্রয়োজন।

এবিভিপি জেএনইউ এর ভিতরে আক্রমনের পিছনে কখনই ছিল না বলে জানান এবিভিপির রাষ্ট্রীয় সম্পাদক। পাশাপাশি জেএনইউ এর ঘটনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতির নিন্দা করেন সপ্তর্ষি সরকার। তিনি বলেন, এ রাজ্যে তিনবছর ছাত্রভোট হচ্ছে না। ১৮২ জন এবিভিপির কর্মীকে রাজ্যের পুলিশ মিথ্যে মামলায় ফাঁসিয়েছে। তার সঙ্গে তৃণমূল ছাত্রপরিষদের হাতে এ বছর ১৪০ জন সংঘের ছাত্র সংগঠনের সদস্য আহত হয়েছেন। তাই রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখে ছাত্রপ্রেম মানায় না বলে জানিয়েছেন এবিভিপির প্রদেশ সম্পাদক।

উল্লেখ্য জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ঘটনায় মুখ্যমন্ত্রী এবিভিপিকে দায়ী করেছেন। বিজেপির সদস্যরাই এবিভিপির কর্মীদের সঙ্গে করে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই প্রসঙ্গে এদিন এবিভিপির প্রদেশ সম্পাদক এ রাজ্যে তৃণমূল ছাত্রপরিষদের হাতে এবিভিপির আক্রান্তদের পরিসংখ্যান তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমন করেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here