রাতভর বৃষ্টিতে জলমগ্ন কোচবিহার, পৌরসভার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ বিরোধীদের

রাতভর বৃষ্টিতে জলমগ্ন কোচবিহার, পৌরসভার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ বিরোধীদের

আমাদের ভারত, কোচবিহার, ২২ জুলাই: গতকাল রাত থেকে ক্রমাগত বৃষ্টিতে কোচবিহার শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। শহরের এক, দুই, তিন, এগারো, বারো, ষোল, উনিশ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তা জলমগ্ন। গত ২৪ ঘন্টায় কোচবিহার সদরে বৃষ্টিপাত হয়েছে ১৭৭ মিমি। বজ্র বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিতে জন জীবন ব্যহত হয়ে পড়েছে। ইতি মধ্যেই তোর্ষা, রায়ডাক, মানসাই নদীতে জল বাড়তে শুরু করেছে। শহরে জমা জলের সমস্যায় জেরবার সাধারণ মানুষ দুষছে পৌরসভাকে। যদিও পৌরসভার দাবি কোনও সমস্যা নেই।

রবিবার রাত থেকে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন কোচবিহার শহরের বিভিন্ন এলাকা, কোথাও হাঁটু জল আবার কোথাও মানুষের বাড়িতে জল ঢুকে গেছে, চরম সমস্যায় পড়েছেন মানুষ। সাধারণ মানুষের বক্তব্য সঠিকভাবে নিকাশি নালা পরিস্কার না করার জন্যই এই পরিস্থিতি। কোচবিহার পৌরসভার বিরোধী দলের নেতা ও সিপিএম কাউন্সিলর মহানন্দ সাহা অভিযোগ করেন, এবছর বাজেটে প্রায় এক কোটি টাকা নর্দমা পরিস্কার করার জন্য ব্যয় করেছে পৌরসভা, তার পরেও এই হাল, মানুষের সমস্যা নিয়ে উদাসীন পৌরসভা,” ।

এদিন বিজেপির জেলা সভানেত্রী মালতি রাভা রায়ও কোচবিহার শহরের ১৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং সধারণ মানুষের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, তৃণমূল কংগ্রস পরিচালিত পৌরসভা সম্পূর্ণ রূপে ব্যর্থ মানুষকে পরিসেবা দিতে।  

যদিও অভিযোগ মাননে নারাজ তৃণমূল কংগ্রেস পরিচালিত কোচবিহার পৌরসভার চেয়ারম্যান ভূষণ সিং, তাঁর দাবি “ কোচবিহারের মানুষ জানে দীর্ঘদিন থেকেই কোচবিহার শহরে জল জমে আবার বৃষ্টি কমলে নেমে যায়, শহরের সব নর্দমাই সঠিক ভাবে পরিস্কার করা হয়, যারা এই অভিযোগ করছে তারা বিরোধীতা করার জন্যই এটা করছে,”।   
 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 6 =