ইমরানের দলের প্রাক্তন শিখ বিধায়ক পাকিস্তান ছেড়ে পালিয়ে এলেন ভারতে, চাইলেন রাজনৈতিক আশ্রয়

ইমরানের দলের প্রাক্তন শিখ বিধায়ক পাকিস্তান ছেড়ে পালিয়ে এলেন ভারতে, চাইলেন রাজনৈতিক আশ্রয়

আমাদের ভারত,১০ সেপ্টেম্বর: সীমান্ত পেরিয়ে পাকিস্তান থেকে ভারতে পালিয়ে এলেন ইমরান খানের দলের এক প্রাক্তন শিখ বিধায়ক বলদেব কুমার সিং। প্রানে বাঁচাতে তিনি ভারতের কাছে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন।

বলদেব সিং খাইবার পাখতুনখাওয়া প্রদেশের প্রাক্তন বিধায়ক। পরিবার সহ ভারতবর্ষে এসে তিনি রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। জানা গেছে খাইবার পাখতুনখাওয়ার বারিকোটে এই বিধায়কের বিরুদ্ধে একটি খুনের মামলা করা হয়। সরন সিং নামে খাইবার প্রদেশের মুখ্যমন্ত্রীর এক পরামর্শদাতাকে খুনের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু ২০১৮ সালে তার বিরুদ্ধে কোনো প্রমাণ না পাওয়ায় তাকে মুক্তি দেওয়া হয়। এরপরেই বলদেব আর ওই দেশে থাকার সাহস রাখতে পারেননি। নিজের পরিবারকে নিয়ে কোনক্রমে পালিয়ে এসেছেন ভারতবর্ষে।

পাকিস্তানে সংখ্যালঘুদের অবস্থা সম্পর্কে বলতে গিয়ে সংবাদমাধ্যমকে তিনি বলেন, হিন্দু, শিখ সহ সংখ্যালঘুদের ওপর অত্যাচার চলছে পাকিস্তানে। একের পর এক শিখ ও হিন্দু নেতাদের খুন করা হচ্ছে। ওখানে ফিরতে চাই না। শুধু সংখ্যালঘুরাই নয় মুসলিমরাও ওখানে সুরক্ষিত নয়। খুব কষ্ট করেই পাকিস্থানে কোনো রকমে টিকে আছেন সংখ্যালঘুরা। তিনি বলেন,
“ভারত সরকারের কাছে আমার আবেদন আমাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া হোক আমি আর ফিরতে চাই না”।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকদিন আগেই এক শিখ তরুণীকে অপহরণ করে ধর্মান্তরিত করা হয়। ওই তরুণীকে ফেরানোর জন্য ইমরান সরকারের ওপর চাপ সৃষ্টি করে ভারত সরকার সহ পাঞ্জাবের বেশ কিছু সংগঠন। সেই চাপের কাছে নতি স্বীকার করে তরুণীকে ফিরিয়ে দেওয়ার কথা বলেছে প্রশাসন। কিন্তু তরুণী এখনো তার পরিবারের কাছে ফিরে আসেনি।

চলতি বছরই একটি সমাজসেবী সংগঠনও অভিযোগ করেছিল শুধুমাত্র সংখ্যালঘু হওয়ার কারণে পাকিস্তানে ইচ্ছাকৃত হিন্দু তথা সংখ্যালঘুদের মিথ্যে মামলায় জড়িয়ে শাস্তি দেওয়া হয়। এ বিষয়ে তারা রাষ্ট্রসঙ্ঘের কাছে একটি রিপোর্ট জমা দিয়েছে। সেখানে বলা হয়েছে পাকিস্তানের একটা বড় অংশের মানুষকে কোণঠাসা করে ফেলা হয়েছে। সংখ্যালঘুদের মধ্যেও যারা সংখ্যালঘু তাদের নরক যন্ত্রণা ভোগ করতে হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.