ভারত–বাংলাদেশ সীমান্ত দিয়ে অবাধে আসছে পাকিস্তানি ভেড়া

78

আমাদের ভারত, বনগাঁ, ৩ ফেব্রুয়ারি: ভারত–বাংলাদেশ সীমান্ত দিয়ে এতদিন ধরে অবাধে গোরু পাচার চলছে। এবার তার সঙ্গে যুক্ত হল ভেড়া। এই ভেড়া বাংলাদেশ থেকে ভারতে ঢুকছে। তবে, এগুলি বাংলাদেশী ভেড়া নয়, পাকিস্তানি ভেড়া।

সম্প্রতি বেশ কিছু বিরল প্রজাতির পাকিস্তানি ভেড়া আটক করেছে উত্তর ২৪ পরগণার গাইঘাটা থানার বর্ণবেড়ায়া এলাকার ৬৪ ব্যাটেলিয়নের বিএসএফ জওয়ানরা। জানাগেছে, এই ভেড়াগুলি পাকিস্তানের। ৩৪টি ভেড়া আটক করেন বিএসএফ জওয়ানরা।পাকিস্তান থেকে বাংলাদেশ হয়ে ভারতে পাচার হচ্ছিল। পাচারকারী সূত্রের খবর, এই ভেড়ার মাংসের খুব চাহিদা রয়েছে কলকাতা, মুম্বাই, দিল্লি সহ বড় শহরের রেস্তরাঁয় এবং হোটেলে।
এক একটি ভেড়ার ওজন আনুমানিক ৩০ থেকে ৪০ কেজি।

স্থানীয় সূত্রের খবর, সম্প্রতি এই সীমান্ত দিয়ে গোরুপাচার রুখতে গিয়ে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারিয়ে ছিলেন  সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফের এক জওয়ান রাশিকুল ইসলাম। আলফা কোম্পানির ১৪৪ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান ছিলেন তিনি। সেইসময় পাল্টা গুলিতে ৪-৫ জন পাচারকারী আহত হয়েছিল। কিন্তু, এত সবের পরও কী করে ওই সীমান্ত দিয়ে আবাদে চলছে চোরাকারবার তা নিয়ে এলাকার মানুষের প্রশ্ন। স্থানীয় বাসিন্দা রাজা কপাট বলেন, এই সীমান্তে বিএসএফের নজরদারী যথেষ্ট। তার ফাঁকেও পাচারকারীরা হাতে আগ্নেয়স্ত্র নিয়ে দেদার পাচার করছে। ভারত থেকে বাংলাদেশে যাচ্ছে গোরু, আর বাংলাদেশ থেকে আসছে ভেড়া। ভ্যাড়া গুলির ওজন ৩০ থেকে ৪০ কেজির উপরে। এগুলি পাচারকারীরা রাতের অন্ধকারে সীমান্ত পার করে ভারতে আনছে। এরপর সেগুলি ছোট ম্যাটাডো করে চলে যাচ্ছে কলকাতার দিকে।      

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here