কুড়িয়ে পাওয়া পিপিই কিট পরা যুবককে ঘিরে আতঙ্ক

আমাদের ভারত, হাওড়া, ৭ মে: কুড়িয়ে পাওয়া ব্যবহার করা পিপিই কিট পরে এলাকায় ঘুরে বেড়ানো এক যুবককে ঘিরে আতঙ্ক ছড়াল উলুবেড়িয়া পুরসভার ২৫ নং ওয়ার্ডের গরুহাটা খালপাড় এলাকায়।

জানাগেছে, পেশায় কাগজ কুড়ানো ওই যুবক গত মঙ্গলবার একটি ব্যবহার করা পিপিই কিট কুড়িয়ে আনার পর সেটা পরে এলাকায় ঘোরাঘুরি শুরু করে। এদিকে পিপিই কিট পরে যুবককে এলাকায় ঘুরতে দেখে স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হওয়ায় তারা যুবককে জিজ্ঞেস করলে সে জানায় পিপিই কিট সে কুড়িয়ে পেয়েছে। এরপরেই স্থানীয় বাসিন্দাদের আপত্তিতে ওই যুবক ওই কিট খুলে ফেলে। এদিকে এই ঘটনার পর স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দিলে বুধবার পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা এলাকায় গিয়ে পিপিই কিটটি উদ্ধার করে এবং যুবক সহ পরিবারের ৭ সদস্যর শারীরিক পরীক্ষা করে এবং সকলকে আইসোলেশনে পাঠানো হয়। অন্যদিকে এই ঘটনার পর বৃহস্পতিবার সকাল থেকেই পুরসভার পক্ষ থেকে এলাকায স্যানেটাইজ করা শুরু হয়।

স্থানীয় বাসিন্দা সুজিত সাঁতরা জানান, পিপিই কিট পরে ওই যুবককে এলাকায় ঘুরতে দেখে এমনিতেই আমরা আতঙ্কে ছিলাম তারসঙ্গে যুবকের পরিবারের ৩ সদস্যের জ্বরের উপসর্গ থাকায় আতঙ্ক আরোও বাড়িয়েছে।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, যুবক সহ পরিবারের সদস্যরা সুস্থ হয়ে না ফেরা পর্যন্ত আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারছি না।

বিষয়টি নিয়ে উলুবেড়িয়া পুরসভার ভাইস চেয়ারম্যান আব্বাস উদ্দিন খান জানান, গোটা এলাকা স্যানেটাইজ করা হচ্ছে এবং পরিস্থিতির
দিকে নজর রাখা হচ্ছে।

উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানান, যুবক সহ ৭ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে তবে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here