ডানকুনিতে ইংরেজি মাধ্যম স্কুলে ফি বৃদ্ধির প্রতিবাদে অভিভাবকদের বিক্ষোভ

আমাদের ভারত, হুগলী, ৭ জুলাই: স্কুলের ফি বৃদ্ধির প্রতিবাদে এবার অভিভাবকদের বিক্ষোভ ডানকুনির একটি ইংরেজি মাধ্যম স্কুলের সামনে। অভিযোগ লকডাউনে অনলাইন ছাড়া কোনও স্কুলেই ক্লাস হচ্ছে না, তা সত্বেও স্কুলের ডেভলপমেন্ট ফি সহ জেনারেটর, পুলকার খরচ সহ সব কিছুই আদায় করা হচ্ছে স্কুল কর্তৃপক্ষের তরফে।

লকডাউনের প্রথম থেকে ডানকুনির মেথোডিস্ট স্কুলে পড়াশোনা সম্পূর্ণ বন্ধ থাকার পর মাসখানেক আগে বই খাতা দেওয়ার কথা বলা হয় স্কুলের তরফে। একই সাথে নতুন ক্লাসে ভর্তিও করা হয় ছাত্রছাত্রীদের। সেই সময়ই এককালীন টাকা না নিয়ে সারা বছরের খরচ একসাথে ধরে আগামী বারোমাসে তা ভাগ করে দেওয়া হয়। ঘটনা জানাজানি হতেই ক্ষোভ শুরু হয় অভিভাবকদের মধ্যে। তাদের অভিযোগ এতদিন শুধুমাত্র ইউটিউবে কিছু ভিডিও দিয়েই ক্ষান্ত ছিল স্কুল। বেসরকারি ইংরেজি মাধ্যমের অন্য অনেক স্কুল যেভাবে ইতিমধ্যেই পড়াশোনা শুরু করেছে অনলাইনে তা চালু হচ্ছে সবে মাত্র। মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রায় বেশীরভাগ স্কুল ফি মুকুবের পথে হাঁটলেও এখানে তা করা তো দূর, প্রায় সব খরচ তোলা হচ্ছে অভিভাবকদের কাছ থেকে।

মঙ্গলবার সকালে স্কুল গেটের সামনে বিক্ষোভ চললেও স্কুল কর্তৃপক্ষ এ বিষয়ে একটিও কথা বলতে চাননি। অভিভাবকদের বক্তব্য, তাড়াতাড়ি এবিষয়ে সঠিক দৃষ্টি ভঙ্গি দেখাক স্কুল কর্তৃপক্ষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here