পুরোপুরিভাবে চালু হওয়ার আগেই চাঙর খসে পড়েছে ডালখোলা ওভারব্রিজের একাংশের আতঙ্কে নিত্যযাত্রীরা

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৯ আগস্ট: উত্তর দিনাজপুর জেলার ডালখোলা বাইপাস পুরোপুরিভাবে চালু না হতেই বেহাল হয়ে পড়েছে ওভারব্রিজের একাংশ। যা নিয়ে তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে নিত্যযাত্রী এবং স্থানীয় বাসিন্দাদের মধ্যে। যদিও খুব শিঘ্রই এব্যাপারে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ডালখোলার যানজট সমস্যা সমস্ত উত্তরবঙ্গবাসীর মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছিল। এই সমস্যা সমাধানে জাতীয় সড়ক কর্তৃপক্ষ ২০০৬ সালে প্রায় ৫.৫ কিলোমিটার দীর্ঘ এই বাইপাস নির্মাণের সিদ্ধান্ত নেয়। বেশ কয়েকবার কাজ শুরু হয়েও মাঝপথে থমকে যায় বাইপাসের নির্মাণ কাজ। এরপর সমস্ত সমস্যার জট কাটিয়ে ওভারব্রিজ নির্মাণ সম্পন্ন হয়। সমস্ত ধরনের যানবাহনের জন্য খুলে দেওয়া হয় ডালখোলা বাইপাসের একাংশ।ডালখোলা শহরের যানজট সমস্যার নিরসনে এই বাইপাস নির্মিত হয়েছে। যদিও নির্মাণের কিছুদিনের মধ্যেই ব্রিজের বিভিন্ন অংশে চাঙর খসে পড়ছে। ব্রিজের একাংশের চাঙর খসে পড়ার বিষয়টি জাতীয় সড়ক কর্তৃপক্ষের নজরে আসে। এরপর তড়িঘড়ি মেরামতির কাজ শুরু হয়। যদিও নিম্নমানের কাজের অভিযোগ উঠেছে। সেই সঙ্গে এই ব্রিজ দিয়ে যাতায়াত নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে।

এদিকে এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ডালখোলা পৌরসভার পৌরপতি স্বদেশ চন্দ্র সরকার। এবিষয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষের প্রকল্প আধিকারিক দীনেশ কুমার হানসারি টেলিফোনে জানিয়েছেন, সমস্যার কথা স্বীকার করে দ্রুততার সাথে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here