৪ বিজেপি কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে ধর্নায় বসলেন সাংসদ সুকান্ত মজুমদার সহ দলের কর্মীরা

শ্রীরূপা চক্রবর্তী, ১৭ মে: বালুরঘাটের ৪ জন বিজেপির কার্যকর্তাকে পুলিশ গ্রেফতার করার প্রতিবাদে বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের নেতৃত্বে ধর্নায় বসল দলীয় কর্মীরা। রবিবার পুলিশ সুপারের অফিসের সামনে তারা ধর্নায় বসেন। দুপুর ১২টা থেকে ধর্নায় বসেন বিজেপি সাংসদ ও দলীয় কর্মীরা।

জানা গেছে, ফেসবুকে একটি ভিডিও পোস্ট করার ঘটনায় শুক্রবার দুই ছাত্র সহ ৪ জন বিজেপির কর্মীকে গ্রেফতার করে বালুরঘাটের পুলিশ। এছাড়াও মোট ১০ জন বিজেপি কর্মীর বিরুদ্ধে কেস দেওয়া হয়েছে। পুলিশ ও ছাত্রদের সাথে উগ্রপন্থীদের মতো ব্যবহার করেছে বলে অভিযোগ বিজেপি সাংসদের।

সুকান্ত মজুমদার জানান, বালুরঘাটের বাইরে তপন এলাকার মৃতদেহ নিয়ে এসে বালুরঘাটের শ্মশানে পোড়াচ্ছিল পুলিশ। এই বিষয়টির প্রতিবাদ করে স্থানীয় মানুষ বিক্ষোভ দেখান। তাদের সন্দেহ করোনা রোগীদের সেখানে পোড়ানো হচ্ছিল। এই পুরো ঘটনাটির ভিডিও বিজেপির ওই কর্মীরা তাদের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন। আর তাতেই ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ, বলে অভিযোগ বিজেপি সাংসদের। এছাড়াও ১০ জনের বিরুদ্ধে কেস দেওয়া হয়েছে।

বিজেপি সাংসদ বলেন, এই ঘটনায় আবার প্রমাণ হলো, এই রাজ্যের মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই। অলিখিত ভাবে এমার্জেন্সির সময়কার পরিস্থিতি তৈরি করেছে রাজ্যের তৃণমূল সরকার। কয়েকদিন আগেও জেলার আর একজন প্রাথমিক শিক্ষককেও ফেসবুকে পোস্ট করার জন্য পুলিশ ব্যপক হেনস্থা করেছে বলে অভিযোগ করেন সাংসদ। তিনি জানিয়েছেন, এই সমস্ত ঘটনার প্রতিবাদ করে তারা জন আন্দোলন গড়ে তুলবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here