ব্লক তৃণমূলের উদ্যোগে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে শুরু হল “রোগী বন্ধু পরিষেবা”

আমাদের ভারত, বীরভূম, ৬ আগস্ট: রোগী বন্ধু পরিষেবা। এই নামেই এবার গ্রাম বাংলার মানুষকে স্বাস্থ্য পরিষেবা দিতে শুরু করেছে তৃণমূল। এই পরিষেবা প্রথম শুরু করা হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। তৃণমূল কংগ্রেসের রামপুরহাট ১ নম্বর ব্লকের প্রচেষ্টায় শুরু করা হয়েছে রোগী বন্ধু পরিষেবা। শুরুতেই পরিষেবায় ভালো সাড়া মিলেছে বলে দাবি ব্লক সভাপতি সৈয়দ সিরাজ জিম্মির।

বীরভূমের রামপুরহাট মহকুমা গুরুত্বপূর্ণ শহর। মহকুমা শহরের এক প্রান্তে রয়েছে ঝাড়খণ্ড, বিহার। অন্যপ্রান্তে মুর্শিদাবাদ। ফলে বিভিন্ন এলাকা থেকে মানুষ স্বাস্থ্য পরিষেবা নিতে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে আসেন। কিন্তু ধরা করার লোক না থাকায় রোগীর আত্মীয়দের সমস্যায় পড়তে হয়। সেই সমস্যা দূর করতে তৃণমূলের রামপুরহাট ১ নম্বর ব্লক সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি শুরু করেছেন ‘রোগী বন্ধু” স্বাস্থ্য পরিষেবা। ৭০২৯০৭৮১২০ নম্বরে ফোন করলেই হাসপাতালে আপনার মুশকিল আসান হয়ে যাবে।

জিম্মি বলেন, “গ্রামের বহু মানুষ হাসপাতালে এসে দিশেহারা হয়ে যান। কোথায় গেলে পরিষেবা পাবেন, কিভাবে রক্ত সংগ্রহ করবেন তা অনেকেই জানেন না। তাদের জন্যই এই পরিষেবা। এখনও পর্যন্ত এই পরিষেবায় ভালো সাড়া মিলেছে। বেশ কিছু মানুষ উপকৃত হয়েছেন। মানুষ উপকৃত হলেই আমাদের উদ্দেশ্য সফল”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here