মানুষ থানায় যেতে পারছেন না, পুলিশ গ্রামে গিয়ে শুনছে অভিযোগ

স্নেহাশীষ মুখার্জী, আমাদের ভারত, নদিয়া, ১ জুলাই:
করোনা ও লকডাউনের জেরে মানুষ থানায় আসতে পারছেন না, তাই পুলিশ গ্রামে গিয়ে নিজেই অভিযোগ শুনছেন। এই ঘটনা নদিয়ার কৃষ্ণগঞ্জ থানার।

করোনা আবহের ফলে বাস ট্রেন চলছে না। তাই গ্রামে কোনও ঘটনা ঘটলে মানুষ থানায় আসতে পারছেন না। বহু মানুষ সুবিচার পাচ্ছেন না এই ঘটনা উপলব্ধি করেছে নদিয়া জেলা পুলিশ। কৃষ্ণনগরের পুলিশ সুপার জাফর আজমল কিদ ওয়াইয়ের নেতৃত্বের চালু হয়েছে “পুলিশ আপনার গ্রামে” কর্মসূচি। কৃষ্ণগঞ্জ থানাও শুরু করেছে ভারত বাংলাদেশ সীমান্তবর্তী গ্রামগুলোতে গিয়ে অভিযোগ শোনার ব্যবস্থা।

কৃষ্ণগঞ্জ ব্লকের দু’নম্বর পঞ্চায়েতের বাসিন্দা অর্জুন মৈত্র বলেন, লকডাউন চলাকালীন কৃষ্ণগঞ্জ থানায় কোনও রকম অভিযোগ জানাতে গেলে খুবই অসুবিধার সম্মুখীন হতে হয়। এখান থেকে থানার দূরত্ব কুড়ি কিলোমিটার বিভিন্ন অভিযোগ আমরা সময়ে জানাতে পারি না। নদিয়া জেলা পুলিশ সুপার এবং স্থানীয় থানার উদ্যোগে গোবিন্দপুরে একটা ক্যাম্প করা হয়েছে এখানে অন্যান্য অভিযোগের সঙ্গে আমফানে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরও নাম নথিভুক্ত করা হচ্ছে পুলিশ প্রশাসনের তরফ থেকে। সামাজিক দূরত্ব বজায় রেখে আমরা এখানে এসে অভিযোগ জানাচ্ছি। পুলিশ প্রশাসনের এই মানবিক ভূমিকায় আমরা ভীষণভাবে আনন্দিত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here