প্রতিবেশীর মৃতদেহ দাহ করতে এগিয়ে এলেন মুসলিম সম্প্রদায়ের মানুষ

আমাদের ভারত, হাওড়া, ৩ মে: করোনা আতঙ্কে শশ্মানে মৃতদেহ দাহ করতে সমস্যা হওয়ায় এগিয়ে এলেন মুসলিম সম্প্রদায়ের মানুষ।আর শেষ পর্যন্ত নিজেরা শশ্মানে দাঁড়িয়ে থেকে প্রতিবেশীর শেষকৃত্যে হাত লাগালো।

উলুবেড়িয়া পুরসভার ২২ নং ওয়ার্ডের সিজবেড়িয়ার বাসিন্দা রবীন্দ্রনাথ মন্ডল (৬২) শনিবার রাতে মারা যান। রবীন্দ্রনাথ বাবুর পরিবারে সেভাবে লোকবল না থাকায় প্রতিবেশী মুসলিম সম্প্রদায়ের মানুষজন এগিয়ে আসে। এদিকে রবীন্দ্রনাথ বাবুর মৃত্যুর পর করোনা আতঙ্কে শশ্মানের কেউ মৃতদেহ দাহ করতে রাজি না হওয়ায় সমস্যার সৃষ্টি হয়। যদিও রবিবার সকালে প্রতিবেশী মুসলিম সম্প্রদায়ের মানুষজন বিষয়টি জানতে পেরে নিজেরাই উদ্যোগ নিয়ে সমস্ত কিছুর আয়োজন করে মৃতদেহ উলুবেড়িয়ার শতমুখী শশ্মানে নিয়ে গিয়ে স্থানীয় যুবকদের সহযোগিতায় শেষকৃত্য সম্পন্ন করে।

এই প্রসঙ্গে সিজবেড়িয়ার বাসিন্দা শেখ সিরাজুল ইসলাম জানান, রবীন্দ্রনাথ বাবু দীর্ঘদিন ধরে আমাদের এলাকায় থাকতেন। তিনি অন্য সম্প্রদায়ের মানুষ হলেও আমাদের সমস্ত অনুষ্ঠানে যোগ দিতেন। এককথায় তিনি আমাদের পরিবারের একজন সদস্য ছিলেন। আর পরিবারের বিপদের দিনে তাদের পাশে দাঁড়ানো আমাদের কতব্য। আর আমরা সেটাই করেছি। অন্যদিকে লক ডাউনের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতির এই নজিরে খুশি উলুবেড়িয়ার মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here