মশার তান্ডবে মশারি বন্দী বালুরঘাট শহরের মানুষ

আমাদের ভারত, বালুরঘাট, ১০ এপ্রিল: মশার তান্ডবে মশারি বন্দী বালুরঘাট শহরের মানুষ। করোনার মধ্যেই মশাবাহিত রোগের আতঙ্ক। পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে প্রশাসনকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ক্ষোভ বাসিন্দাদের। রাত তো দূরের কথা, দিনের আলোতেই মশার কামড়ে তিতবিরক্ত হয়ে উঠছেন শহরের বাসিন্দারা। ঘটনা নিয়ে বালুরঘাট পুরসভার ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে সরব বাসিন্দারা।

২৫ ওয়ার্ড বিশিষ্ট বালুরঘাট পৌরসভা বর্তমানে প্রশাসক বোর্ড দ্বারা পরিচালিত। অভিযোগ, বর্তমান পরিস্থিতিতে শহরের বেশকিছু এলাকার নর্দমাগুলি নিয়মিত পরিষ্কার হয় না। সাফাই কাজও বন্ধ রয়েছে বলেও অভিযোগ। আর এমন সব কারনেই মশার উপদ্রবে ঘুম উড়েছে শহরের মানুষের। লকডাউনে ঘরবন্দী মানুষরা অতিষ্ঠ হয়ে উঠছে মশার কামড়ে। রাতে তো বটেই, দিনের আলোতেও মশারির বাইরে বের হওয়া দুষ্কর হয়ে উঠেছে বলে অভিযোগ বাসিন্দাদের। আর যাকে ঘিরেই করোনা আতঙ্কের মধ্যে শহরে নতুন করে তৈরি হচ্ছে মশাবাহিত রোগের আতঙ্ক।

শহরের খাদিমপুর এলাকার বাসিন্দা সঞ্জয় মালাকার জানিয়েছেন, পুরসভার কর্মীরা মাঝেমধ্যে মুখ দেখাতে এলাকায় আসেন। নর্দমা সাফাই সহ এলাকার নোংরা আবর্জনা কোনও কিছু পরিস্কার না হওয়ায় মশার উপদ্রবে অতিষ্ঠ হয়ে উঠেছে সকলে। দিনের আলোতেও মশারি ছাড়া ঘুমোতে পারছেন না। একদিকে ঘরবন্দী তার উপর এই মশার তান্ডবে নাভিশ্বাস উঠেছে সকলের।

যদিও বিষয়টি নিয়ে বালুরঘাট মহকুমা শাসক তথা পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য বিশ্বরঞ্জন মুখার্জি জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে চেকিং বন্ধ থাকলেও মশা নাশক স্প্রে করা হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here