প্রথম দিনেই রেশন দোকান থেকে বরাদ্দ জিনিস কম দেওয়ায়, পুরুলিয়ায় পুলিশ–জনতা খণ্ডযুদ্ধ

সাথী প্রামানিক, পুরুলিয়া, ১ এপ্রিল: রেশন ডিলারের বিরুদ্ধে অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল পুরুলিয়ার বোরো থানার আঁকরো গ্রামে। খণ্ড যুদ্ধ চলল জনতা ও পুলিশের মধ্যে। চলল পুলিশের লাঠচার্জ।

দীর্ঘদিন ধরেই অভিযোগ ছিল রেশনের সামগ্রীর পরিমাণ কম দেওয়ার। কিন্তু এই দুঃসময়ে রাজ্য সরকারের দেওয়া বিনামূল্যের খাদ্যসামগ্রী কম দেওয়ার অভিযোগ রেশন ডিলারের বিরুদ্ধে। ঘটনা পুরুলিয়া জেলার বোরো থানার আঁকরো গ্রামে ন্যায্য মূল্যের রেশন দোকানের।

ডিলার শিবপ্রসাদ মন্ডল রেশন সামগ্রী বিতরণে দীর্ঘদিন ধরে কম রেশন সামগ্রী দিয়ে আসছেন উপভোক্তাদের। সে নিয়ে বিগতদিনেও বহু অভিযোগ ছিল এই ডিলারের বিরুদ্ধে। এদিন বিনামূল্যের রেশনের সামগ্রী কম দেওয়াকেকে কেন্দ্র করে স্থানীয় মানুষ ক্ষোভে ফেটে পড়েন। রেশন দোকানে তালা দিয়ে ঘেরাও করে বিক্ষোভ দেখান। পরে খবর পেয়ে ঘটনাস্থলে বোরো থানার পুলিশ যায়। অভিযুক্ত ওই ডিলারকে আটক করে। ওই সময় উত্তেজিত জনতা পুলিশকে বলেন, তাদের সামনে অভিযুক্তকে শাস্তি দিতে হবে। এছাড়া তাকে গাড়িতে না তুলে হাঁটিয়ে থানায় নিয়ে যেতে হবে। এনিয়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয় জনতার। এরপরেই জনতা পুলিশের গাড়ি আটক করে বলে অভিযোগ।

দীর্ঘক্ষণ এই পরিস্থিতি চলার পর পুলিশ উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে এবং পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে। লাঠির আঘাতে আহত হন ৫ জন গ্রামবাসী। ভাঙ্গচুর করা হয় পুলিশের একটি গাড়ি। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন রয়েছে। অভিযুক্ত রেশন ডিলারকে আটক করে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here