টানা ২১ দিন ধরে দাম বেড়েই চলেছে পেট্রোল ডিজেলের, কলকাতায় পেট্রোল ৮২ টাকা ৫ পয়সা

আমাদের ভারত, ২৭ জুন: আবারও বাড়ল পেট্রোল ডিজেলের দাম। বিরোধীরা চেঁচামেচি করলেও তাতে পরিবর্তন হয়নি পরিস্থিতির। শনিবার ফের লিটার প্রতি দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। এই নিয়ে টানা ২১ দিন দাম বাড়লো পেট্রোপণ্যের।

এদিন পেট্রোলের দাম লিটার প্রতি বেড়েছে ২৫ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ২১ পয়সা। আর এই দাম বৃদ্ধির ফলে রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৮০ টাকা ৩৮ পয়সা এবং ডিজেলের দাম ৮০ টাকা ৪০ পয়সা। তবে সবচেয়ে মারাত্মক অবস্থা বানিজ্য নগরীতে। মুম্বাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ৮৭ টাকা ১৪ পয়সা। ডিজেলের দাম ৭৮ টাকা ৫১ পয়সা।

কলকাতায় পেট্রোলের দাম ৮২ টাকা পেরিয়ে গেছে। তীলোত্তমায় পেট্রোলের দাম ৮২ টাকা ৫ পয়সা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৫ টাকা ৫২পয়সা।

এই ভাবে লাগাতার পেট্রোপন্যের দাম বাড়ার কারণে বিরোধীরা সোচ্চার হয়েছে সরকারের বিরুদ্ধে। আন্তর্জাতিক বাজারে পেট্রপন্যের দাম অনেক নিচে নেমে গেলে ভারতে পেট্রোপন্যের দাম ক্রমাগত উর্ধ্বমুখী। করোনার মত অতিমারি, লকডাউনে নাজেহাল দেশবাসীর লাগাতার এই পেট্রপন্যের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস ওঠার জোগাড়। আর ডিজেলের দাম বাড়ার কারণে স্বাভাবিকভাবেই দাম বাড়ছে খাদ্যপণ্যেরও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here