“পাকিস্তান থেকে আজাদি চাই আমরা”, এবার অধিকৃত কাশ্মীরের সরকারি ওয়েবসাইটেই ফুটে উঠল বার্তা

আমাদের ভারত, ৫ জুলাই: “পাকিস্তানের কাছ থেকে আজাদি চাই আমরা”। এবার পাক অধিকৃত কাশ্মীর সরকারি ওয়েবসাইটেই ফুটে উঠল এই বার্তা। যদিও মাঝে মধ্যেই পাক সরকারের বিরুদ্ধে অধিকৃত কাশ্মীরের বিক্ষোভের খবর বিভিন্ন দেশি বিদেশি সংবাদ মাধ্যমে দেখা যায়। কিন্তু এবার সেখানকার সরকারি ওয়েবসাইটেই এই বার্তা উঠে এলো।

জানা গেছে সম্প্রতি হ্যাক করা হয়েছে পাক অধিকৃত কাশ্মীরের গণসংযোগ আধিকারিকের সরকারি ওয়েবসাইট। আর সেখানেই পাক অধিকৃত কাশ্মীরের স্বাধীনতার দাবি করা হয়েছে। গতবছরের বালাকোট অভিযানের পরবর্তী দুই দেশের যুদ্ধ বিমানের ডগ ফাইট নিয়েও সন্দেহ প্রকাশ করা হয়েছে সেখানে। এছাড়াও ওই বার্তায় পাক অধিকৃত কাশ্মীরে পাকসেনা ও পুলিশের মানবাধিকার লংঘন নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

চিন ও পাকিস্তানের ঘনিষ্ঠতার সাক্ষী এখন গোটা বিশ্ব।
পাক অধিকৃত কাশ্মীরের গিলগিট-বালতিস্তান অঞ্চলের বিভিন্ন এলাকায় একটু একটু করে পাকিস্তান-চিনকে দান করেছে বলে খবর। ওই অঞ্চলের এলাকাগুলি চিনের হাতে তুলে দেওয়ার অন্যতম লক্ষ্য চিন পাকিস্তান ইকোনমিক করিডোরের রাস্তা মসৃণ করা। কিন্তু এই প্রোজেক্টের জেরে পাকিস্তানের বালুচিস্তান, গিলগিট-বালতিস্তান প্রদেশের মানুষরা ক্ষুব্ধ। সেই ক্ষোভও পাক অধিকৃত কাশ্মীরের ডিরেক্টর জেনেরাল অফ পাবলিক রিলেশনসের হ্যাক হওয়া ওয়েবসাইটে প্রকাশ পেয়েছে।

বেশ কয়েকজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি ওই ওয়েবসাইট হ্যাক করেছে। দীর্ঘদিন ধরেই পাক অধিকৃত কাশ্মীরের মানুষ স্বাধীনতা দাবি করে আসছে পাকিস্তানের থেকে। জম্মু কাশ্মীরে পাক সেনা এবং পুলিশ ক্রমেই মানবাধিকার লংঘন করে চলেছে । সেখানকার সাধারণ মানুষের ওপর দীর্ঘদিন ধরে নির্যাতন চলছে। সন্ত্রাসবাদি কার্যকলাপে মদতের অভিযোগও সেখানে দীর্ঘদিনের। দীর্ঘ ৭০ বছর ধরে চলা এই ঘটনার প্রতিবাদে সোচ্চার সেখানকার মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here