মমতা বন্দ্যোপাধ্যায়ের সিএএ ও এনআরসির বিরুদ্ধে মিছিলের জের, রবিবার থেকেই যান চলাচলে রাশ টানছে পুলিশ

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৮ ডিসেম্বর: দলের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিবাদ মিছিল সফল করতে কোমর বেঁধে নেমেছে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস। জেলার প্রতিটি ব্লক, মহকুমা, পুর এলাকা ও বিধান সভা কেন্দ্রে জোর কদমে নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, অবস্থান ও সভা করছে তৃণমূল। 

শনিবারও জেলার কাশীপুর, বাঘমুন্ডি, পুরুলিয়া শহর, রঘুনাথপুর শহরে জেলা নেতৃত্ব দলীয় কর্মসূচি পালন করেন। দলীয় কর্মীদের উদ্বুদ্ধ করে চাঙ্গা করতেই এই তত্‍পরতা বলে জানান তৃণমূলের জেলা নেতারা। ঝাড়খণ্ডে শপথ অনুষ্ঠান থেকে সরাসরি রাঁচী থেকে পুরুলিয়ায় রবিবার বিকেলের দিকে এসে পৌঁছাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই বেলগুমা পুলিশ লাইনে প্রশাসনিক স্তরে পর্যালোচনা বৈঠক করবেন তিনি। সেখানে একাধিক মন্ত্রী ছাড়াও মুখ্য সচিব, দলের বিধায়ক, জনপ্রতিনিধিদের উপস্থিতিতে সরকারি প্রকল্পের হালহকিকত সম্পর্কে অবগত হয়ে প্রয়োজনীয় নির্দেশ দেবেন তিনি বলে মনে করা হচ্ছে।

জেলাশাসক, জেলা পুলিশ সুপার ছাড়াও অন্যান্য আধিকারিকরাও উপস্থিত থাকছেন ওই বৈঠকে। সোমবার বেলা এগারটার পর কেন্দ্রের বিজেপি সরকার এবং নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসির বিরুদ্ধে একটি প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দেবেন তৃণমূল সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, মানভূম ভিক্টোরিয়া ইনস্টিটিউশন মোড় থেকে মিছিল সূচনা হয়ে বাস স্ট্যান্ডের পাশ দিয়ে বিটি সরকার রোড ধরে জেলা স্কুল মোড় ঘুরে হাটের মোড় যাবে মিছিল। সেখান থেকে এন সি দাশগুপ্ত রোড ধরে পুরানো পুলিশ লাইন ধরে স্টেশন, সেখান থেকে রথতলা মেইন রোড ধরে ট্যাক্সি স্ট্যান্ডে মিছিল শেষ হবে। তবে নিরাপত্তার কারণে মিছিলের যাত্রাপথ সংক্ষিপ্ত বা পরিবর্তন হতে পারে বলে জানা গিয়েছে।      
    

এদিকে মুখ্যমন্ত্রীর সফরের কারণে কার্যত রবিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত নিরাপত্তার চাদরে মোড়া হচ্ছে পুরুলিয়া শহর। নিরাপত্তার বলয়ে থাকছে পুরুলিয়া শহরের পাশাপাশি এলাকা ছাড়াও পুরো রাঁচি রোড।বিভিন্ন রাস্তায় জন বাহন যাতায়াত নির্দিষ্ট সময়ে পুরোপুরি বন্ধ করা হয়েছে। জাতীয় ও রাজ্য সড়কে দাঁড় করিয়ে রাখা হবে দূর পাল্লার পণ্যবাহি লরি ও অন্যান্য যান। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পুরুলিয়া শহরে অবাধে মোটরসাইকেল এবং সাধারণ পথচারিদের যাতায়াতে রাশ টানা হচ্ছে। আইন শৃঙ্খলা বজায় রাখতে জেলা পুলিশ দফায় দফায় বৈঠক করে শনিবারও। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here