আমফানের ত্রাণ নিয়ে প্রতিবাদ, পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, আহত ১ মহিলা পুলিশ কর্মী

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৭ জুলাই: আমফানের ক্ষতিপূরণের টাকা নিয়ে দুর্নীতির প্রতিবাদ করতে গিয়ে বাগদায় পুলিশকে ঝাঁটা পেটা করল তৃণমূল। ফের এক দিন কাটতে না কাটতেই পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। উত্তর ২৪ পরগণার বাগদার পর এবারে একই দৃশ্য দেখা গেল গাইঘাটার ধর্মপুর ২নম্বর পঞ্চায়েতে। বনগাঁর গাইঘাটায় বিজেপি পরিচালিত ধর্মপুর ২ গ্রাম পঞ্চায়েতে আজ হামলা চালায় স্থানীয় তৃণমূল সমর্থকরা। প্রথমে পঞ্চায়েত অফিস লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে জনতার ক্ষোভ আছড়ে পড়ে তাদের উপরও। আহত হন এক মহিলা পুলিশকর্মী।

ক্ষতিগ্রস্ত হওয়া সত্ত্বেও ক্ষতিপূরণের টাকা না পাওয়ায় তৃণমূল পরিচালিত অধিকাংশ পঞ্চায়েত অফিসে চলেছে বিক্ষোভ। সেইমতো ব্যবস্থাও নিয়েছে দল। গাইঘাটা ধর্মপুর ২ গ্রাম পঞ্চায়েতটি বিজেপির দখলে। কিন্তু সেখানেও নিয়ম মেনে ত্রাণ ও ক্ষতিপূরণের টাকা দেওয়া হয়নি বলে অভিযোগ তুলে আজ পঞ্চায়েত অফিসে প্রতিবাদ দেখান তৃণমূল সমর্থকরা। পঞ্চায়েত অফিসের গেট ভাঙ্গার চেষ্টা চলে, অফিস লক্ষ্য করে ইটবৃষ্টি হয় বলে অভিযোগ। পঞ্চায়েত অফিসে থাকা কয়েকটি মোটরবাইকেও চলে ভাঙ্গচুর।

আজ দুপুরে এই ঘটনাকে ঘিরে রণক্ষেত্র হয়ে ওঠে ধর্মপুর এলাকা। যদিও বিজেপি নেতৃত্বের অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা, কর্মীরা এই বিক্ষোভ সংগঠিত করেছে। অথচ তারা থেকেই এই তালিকা তৈরি করেছে। এখন লোকজন জড়ো করে বিজেপি পঞ্চায়েতের নামে বাদনাম করার জন্য এই ষড়যন্ত্র। ঘটনার খবর পেয়ে সেখানে গাইঘাটা থানার পুলিশ গেলে পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে বিক্ষোভকারীরা। ইটের আঘাতে এক মহিলা পুলিশ কর্মী আহত হয়। দীর্ঘক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here