করোনা সচেতনতা নিয়ে গান ধরলেন মহকুমা পুলিশ আধিকারিক

আমাদের ভারত, রামপুরহাট, ১ এপ্রিল: করোনা নিয়ে সচেতনতা বাড়াতে রাস্তায় দাঁড়িয়ে গান গাইলেন রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সৌম্যজিত বড়ুয়া। তারাপীঠ ও মল্লারপুর রেশন দোকানের সামনে একটি পুরনো বাংলা সিনেমার গানের সুর নিয়ে গান গেয়ে মানুষকে সচেতন করতে শুরু করেন তিনি।

রাজ্যে দিনের পর দিন করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা লাফিয়ে বাড়লেও বীরভূমে এখনও আক্রান্তের কোনও খবর নেই। তবে মানুষ এখনও সচেতন নন। তাইতো সকাল সন্ধ্যে বেরিয়ে পড়ছেন রাস্তায়। আড্ডা জমাচ্ছেন মোড়ে মোড়ে। বাজার কিংবা রেশনের দোকানে সামাজিক দূরত্ব বজায় না রেখেই সামগ্রী কিনছেন। সেই সব মানুষদের জন্যই বাংলা সিনেমা ‘অন্তরালে’র জনপ্রিয় ‘আজ এই দিনটাকে’ গানের কথা করোনা ভাইরাসের সঙ্গে সামঞ্জস্য রেখে গাইতে শুরু করেন। গানের প্রথম লাইনটা হল, ‘আজ এই দিনটাকে মনের খাতায় লিখে রাখো, করোনা থাকবে মনে যতদিন তুমি বেঁচে থাকো’। তারাপীঠ তিনমাথা মোড় এবং মল্লারপুরে তেমাথা মোড়ে রেশন দোকানের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়িয়ে থাকা মানুষদের উদ্দেশ্যে এই গান ধরেন।

সৌম্যজিত বড়ুয়া বলেন, “এখানে গানের মাধ্যমে মানুষকে সচেতন করতে জেলা পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। গানের কথা গুলো বর্তমান পরিস্থিতি নিয়ে লেখা হয়েছে। এই গানের মাধ্যমে মানুষকে সচেতন করতে পারলে সার্থক হব”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here