রেলের টিকিটের নাম করে ভুয়ো কাগজ ছাপিয়ে বিক্রি, পান্ডুয়ায় জেরক্সের দোকানে হানা পুলিশের

আমাদের ভারত, হুগলী, ১২ অক্টোবর: রেলের টিকিট দেওয়ার নাম করে ভুয়ো কাগজ ছাপিয়ে বিক্রি। পান্ডুয়ায় জেরক্সের দোকানে হানা দিল পুলিশ। গতকাল হুগলীর পান্ডুয়ায় স্পেশাল ট্রেনে ওঠার জন্য রেল অবরোধ করে নিত্যযাত্রীরা। প্রায় ছ’ঘন্টা অবরোধ চলার পর আরপিএফের কর্তারা এসে আস্বস্ত করেন যাত্রীদের।সেই সময় যাত্রীদের থেকে একটি অভিযোগ পত্রও গ্রহণ করেন রেলের আধিকারিকরা।

অভিযোগ, গতকাল দুপুরের পর থেকে ওই দোকানদার বহু মানুষকে জেরক্স করে বিক্রি করতে থাকে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। দাম হিসেবে কারোর কাছে ৩ টাকা কারোর কাছে ৫ টাকা আবার কারোর কাছে ১০ টাকা করে দাম নেওয়া হয় ওই জেরক্স কপি জন্য। স্থানীয় বাসিন্দাদের আরও অভিযোগ, এই কপি নেওয়ার জন্য হুড়োহুড়ি লেগে যায় দোকানের সামনে। কেউ ১০ কপি কেউ আবার ২০ কপি করে জেরক্স কিনতে থাকে এই দোকান থেকে। আর সেই সুযোগটা কাজে লাগিয়ে রমরমা ব্যবসা শুরু করে ফেলেছিলেন ঐ ফটোকপি দোকানের মালিক। স্থানীয় এক রেলযাত্রীর দাবি, ঐ ফটো কপি সঙ্গে নিয়ে ট্রেনে ওঠলে মিলবে যাতায়াতের ছাড়পত্র। খবর পেয়ে সেখানে হানা দেয় সাংবাদিকরা। তাদেরও সেই ফটোকপি ট্রেনে ওঠার ছাড়পত্র হিসাবে বিক্রি করেন সেই দোকানদার। ঘটনার খবর পেয়ে সন্ধ্যেয় সেখানে হানা দেয় পান্ডুয়া থানার পুলিশ। দোকানে থাকা সকল ফটোকপিগুলিকে বাজেয়াপ্ত করে পুলিশ এবং দোকানটি দুদিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়। দোকানদারকে দোকানের সকল বৈধ কাগজপত্র নিয়ে পান্ডুয়ার অফিসার ইনচার্জের সঙ্গে দেখা করতে বলেন।

প্রথমে ফটোকপি ব্যবসায়ীর দাবি ছিল এই কাগজ নিয়ে ট্রেনে উঠলে নাকি টিটি ও রেল পুলিশ অবাধে যাতায়াত করতে দেবে যাত্রীদের। কিন্তু পুলিশি হানার পরই তিনি বলেন, তার দোকান থেকে এই ধরনের কোনও ফটোকপি বিক্রি করা হয়নি। সাধারণ মানুষ কাগজ নিয়ে আসতো আর তিনি শুধু সেগুলি সকলকে জেরক্স করে দিতেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here