মধ্যরাতে কলকাতায় অসুস্থ বাচ্চাকে হাসপাতালে পৌঁছে দিল পুলিশ

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, ৩১ মার্চ:
যখন করোনা আতঙ্কে সারাবিশ্বের পাশাপাশি ভারত তথা পশ্চিমবঙ্গেও লকডাউনের জেরে মানুষ গৃহবন্দী মানুষ, ঠিক সেই সময় ডিউটি শেষে অসুস্থ বাচ্চাকে হাসপাতালে পৌঁছে দিয়ে আবার মানবিকতার পরিচয় দিল পুলিশ।

রাত তখন আনুমানিক বারোটা। ডিউটি শেষ করে ফিরছিলেন দক্ষিণ কলকাতার ট্যাংরা থানার অতিরিক্ত ভারপ্রাপ্ত আধিকারিক প্রশান্ত ভৌমিক। ঠিক সেই মধ্যরাতে তিনি দেখলেন অসহায় অবস্থায় যানবাহনের জন্য বাচ্চা কোলে সপরিবারে এক মহিলা দাঁড়িয়ে আছেন। কিছুটা জিজ্ঞাসু দৃষ্টিতেই তার নজর পড়লো ওই পরিবারের দিকে। গাড়ি দাঁড় করিয়ে তিনি ঐ পরিবারকে জিজ্ঞাসা করলেন এতো রাতে এখানে কি ? উত্তরে মহিলা বলেন “দাদা আমার বড় বিপদ, আমাকে একটু সাহায্য করবেন? আমি খুব অসহায় এখন, আমার বাচ্চাটার শরীর খুব খারাপ যখন তখন বড় কিছু একটা হয়ে যেতে পারে। কোথাও কোনো ক্যাব বা গাড়ি পাচ্ছি না।”

প্রশান্তবাবু কালক্ষেপ না করে ওই পরিবারকে তার অফিসের গাড়িতে তুলে নেন এবং পার্ক সার্কাসের ৪ নম্বর পোল সংলগ্ন একটি বেসরকারি শিশু হাসপাতালে তাদের পৌছে দেন। পুলিশের এই মানবিক মুখ দেখে পরিবারের মুখে হাসি ফোটে। পরিবারের তরফ থেকে পরে জানা হয় বাচ্চাটির অবস্থা স্থিতিশীল। ওনার মতন সহৃদয় পুলিশ অফিসার আছে বলেই আজকে আমরা আমাদের বাচ্চাকে ফিরে পেয়েছি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here