গরু পাচার রুখে দিল পুলিশ

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগণা, ১৯ সেপ্টেম্বর:
সুন্দরবনের নদী পথ ব্যবহার করে গরু পাচারের সময় তল্লাশি অভিযান চালিয়ে সেই পাচার রুখে দিল দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন কোস্টাল থানার পুলিশ। শুক্রবার রাত দেড়টা নাগাদ ঘটনাটি ঘটেছে সুন্দরবনের মরিচঝাঁপির জঙ্গলের কাছে। এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে না পারলেও একটি ভুটভুটি সহ নয়টি গরু, একটি আগ্নেয়াস্ত্র ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে। সুন্দরবনের জলপথ ব্যবহার করে পাচারকারিরা এদেশ থেকে গরু বাংলাদেশে নিয়ে যাচ্ছিল বলে প্রাথমিক অনুমান পুলিশের।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, শুক্রবার রাত ১.১৫টা নাগাদ গোপন সূত্রে সুন্দরবন কোস্টাল থানার পুলিশ খবর পায় যে একদল গরু পাচারকারী ভুটভুটিতে করে বাংলাদেশে গরু নিয়ে যাচ্ছে। সেই খবর পেয়েই সুন্দরবন কোস্টাল থানার পুলিশ মরিচঝাঁপি জঙ্গলের কাছে তল্লাশি অভিযান চালায়। পুলিশকে দেখেই পাচারকারীরা নৌকা ফেলে দিয়ে নদীতে ঝাঁপ দেয়। পুলিশের প্রাথমিক অনুমান চার পাঁচজনের পাচারকারিদের দল ছিল। রাতের অন্ধকারে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় তারা। তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। অন্যদিকে মোট ন’টি গরু উদ্ধার হয়েছে। ভুটভুটি সহ একটি আগ্নেয়াস্ত্র ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু বলেন, “শুক্রবার রাতে রায়মঙ্গল নদীতে তল্লাশি অভিযান চালিয়ে একটি ভুটভুটি উদ্ধার হয়েছে। এই ভুটভুটি করে বাংলাদেশে গরু পাচার হচ্ছিল। ন’টা গরুও উদ্ধার হয়েছে। একটি বন্দুক ও পনেরো রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। এই ঘটনায় কারা জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here