গাজন উৎসব বন্ধ করতে গিয়ে গ্রামবাসীদের তাড়ায় পিছু হটল পুলিশ

সাথী প্রামানিক পুরুলিয়া, ২৬ এপ্রিল: লকডাউনে গাজন উৎসব বন্ধ করতে গিয়ে গ্রামবাসীর তাড়া খেয়ে পিছু হঠতে হল পুলিশকে। রবিবার ঘটনাটি ঘটে পুরুলিয়ার জামবাদ গ্রামে। স্থানীয় ভাবে জানা গিয়েছে, সেদিন পরম্পরা মেনে ওই গ্রামে গাজন উৎসব উপলক্ষে চড়ক ঘোরার আয়োজন করা হয়েছিল।

গত বছর এই উৎসব স্থলেই চড়ক থেকে পড়ে গিয়ে মারা গিয়েছিলেন এক ভক্তা। অতীতের এই ঘটনা এবং লকডাউনে জনসমাগম আছে কি না তা দেখতে এদিন কেন্দুয়া থানার বিশাল পুলিশ বাহিনী উৎসব স্থানে যায়। গ্রামবাসীকে বুঝিয়ে এই উৎসব বন্ধ রাখার জন্য বলে পুলিশ। আর তাতেই আবেগে উত্তেজিত হয়ে পড়েন গ্রামবাসীরা। দুই পক্ষের বচসার জেরে অগ্নিগর্ভ হয়ে ওঠে ওই এলাকা। পুলিশকে ওই এলাকা ছাড়ার জন্য তাড়া করেন গ্রামবাসীরা বলে অভিযোগ। বাধা দিলে গ্রামবাসীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধের সৃষ্টি হয়। তাই চারশোরও বেশি গ্রামবাসী পুলিশকে গ্রাম ছাড়তে বাধ্য করে বলে। দুই পক্ষের অাহতের কোনো খবর না থাকলেও পরিস্থিতি উত্তপ্ত থাকে। শেষ পর্যন্ত চড়ক ঘোরা বন্ধ হয়ে যায়। পূজা করে সন্তুষ্ট থাকতে হয় গ্রামবাসীকে।

ঘটনার খবর পেয়ে পর্যায়ক্রমে জেলা পুলিশের পদস্থ আধিকারিকরা ওই গ্রামে যান। ঘটনার তদন্ত চলছে বলে জানান জেলা পুলিশ সুপার এস সিলভা মুরগন। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here