বৃষ্টির মধ্যেই উমা বিদায়ের আয়োজন

বৃষ্টির মধ্যেই উমা বিদায়ের আয়োজন

আমাদের ভারত, হাওড়া, ৯ অক্টোবর: পশ্চিমবঙ্গ এবং ঝাড়খন্ডের উপর জোড়া ঘূর্ণাবর্ত আর তার প্রভাবে বুধবার সকাল থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হালকা থেকে মাঝারি বৃষ্টি। আর বৃষ্টির মধ্যেই উমাকে কৈলাসের পথে রওনা করানোর জন্য প্রস্তুত পূজা কমিটিগুলি।

মঙ্গলবার বিজয়া দশমী হলেও এদিন উলুবেড়িয়া শহরে অল্প কয়েকটি প্রতিমা নিরঞ্জন ছাড়া বাকি প্রতিমা বুধবার এবং শুক্রবার নিরঞ্জন হওয়ার কথা। এদিকে বুধবার সকাল থেকে দফায় দফায় বৃষ্টিতে প্রতিমা নিরঞ্জন করতে কার্যত নাজেহাল হতে হয় পুজো উদোক্তাদের। তবে বিকেলের পর আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ায় সন্ধ্যায় প্রতিমা নিরঞ্জনে কিছুটা স্বস্তি দিয়েছে পুজো উদোক্তাদের।

অন্যদিকে এদিন প্রতিমা নিরঞ্জন উপলক্ষে উলুবেড়িয়া পুরসভার পক্ষ থেকে একগুচ্ছ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পুরসভা সূত্রে খবর, প্রতিমা নিরঞ্জনের জন্য নির্দিষ্ট ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার পাশাপাশি গঙ্গার জল দূষণ রোধে পূজার সামগ্রী নদীর পাড়ে ফেলা ছাড়াও প্রতিমা নিরঞ্জনের পর জল থেকে কাঠামো তোলার জন্য ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানান, প্রতিমা নিরঞ্জনের সময় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে নদীতে নৌকার পাশাপাশি ডুবুরির ব্যবস্থা করা হয়েছে।

অপরদিকে পুলিশ প্রশাসন সূত্রে খবর, প্রতিমা নিরঞ্জন নির্বিঘ্নে সম্পন্ন করার লক্ষ্যে রাস্তার মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন ছাড়াও বিসর্জনের ঘাটগুলিতেও পর্যাপ্ত পুলিশের ব্যাবস্থা থাকছে। পুলিশ প্রশাসনের দাবি, নদীর ঘাটের পাশাপাশি নদীপথে নজরদাড়ি চালাবে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + eight =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.