ধর্ম পরিবর্তন রুখতে সংসদে বিল আনতে চলেছে মোদী সরকার

ধর্ম পরিবর্তন রুখতে সংসদে বিল আনতে চলেছে মোদী সরকার

আমাদের ভারত,১০ আগস্ট: তিন তালাক, কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর আবারও একটি বড় পদক্ষেপ নিতে চলেছে মোদী সরকার। ধর্ম পরিবর্তন রুখতে অ্যান্টি কনভার্সন বিল আনতে চলেছে কেন্দ্রের এনডিএ সরকার বলে খবর। সংসদের পরবর্তী অধিবেশনেই এই অ্যান্টি কনভার্সন বিল আনার সম্ভাবনা রয়েছে।

ধর্মান্ত করণ রুখতে ইতিমই এই বিল আনার প্রস্তুতি নিতে শুরু করেছে সরকার। যেকোন রকম ধর্মীয় রূপান্তর বন্ধ করতে এই নতুন বিল আনছে মোদী সরকার।

সংসদের বাজেট অধিবেশন পর্ন শেষ হওয়ার অল্প সময়ের মধ্যেই সরকার জম্মু ও কাশ্মীর পুনর্গঠন বিল পাস করেছে। এই বিল অনুযায়ী এই রাজ্য দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে জম্মু-কাশ্মীর ও লাদাখ আত্মপ্রকাশ করতে চলেছে। এছাড়াও মুসলিম মহিলাদের অধিকার সংরক্ষণ বিল আনা হয়েছে যাতে তিন তালাককে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। উভয় সদনেই বিল পাশ হয়ে রাষ্ট্রপতি অনুমোদন দ্বারা তা আইনে পরিণত হয়েছে। স্পিকার ওম বিড়লা এবং উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু সাম্প্রতিক এই অধিবেশনটি সংসদের ইতিহাসে অন্যতম সেরা অধিবেশন বলে ব্যাখ্যা করেছেন। এই অধিবেশনকে সোনার অধিবেশন বলেছেন অধ্যক্ষ। এবারের অধিবেশনে ৩৫টি বিল পাস হয়েছে সংসদে। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় বিল পাশ করতে তেমন বেগ পেতে হয়নি সরকারকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − six =