শুক্রবার ৭১ হাজার যুবক যুবতীকে চাকরির নিয়োগপত্র তুলে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আমাদের ভারত, ১৯ জানুয়ারি: মোদী সরকারের উদ্যোগে রোজগার মেলা শুরু হয়েছিল। এই মেলা থেকে কেন্দ্র সরকারের তরফে বিভিন্ন দপ্তরে অথবা প্রতিষ্ঠানে দেশের যুবক যুবতীদের চাকরি দেওয়া হয়। এবার আবার সরকারি দপ্তরের নতুন যোগদানকারীদের হাতে নিয়োগপত্র তুলে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকাল সাড়ে দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৭১ হাজার জনের হাতে মোদী নিয়োগপত্র তুলে দেবেন।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দীপাবলীর সময় রোজগার মেলার সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী। এই রোজগার মেলা থেকে দেশের বিভিন্ন রাজ্যের যুবদের হাতে চাকরিতে নিয়োগের শংসাপত্র তুলে দেওয়া হয়। কেন্দ্র সরকারের তরফে কর্মযোগী প্রারম্ভ মডিউলের উদ্বোধন করা হয়েছিল আগেই। রোজগার মেলার মাধ্যমে যেসব চাকরির প্রার্থীরা চাকরি পেয়েছেন তাদের এই মডিউলের মাধ্যমে অনলাইনে ওরিয়েন্টেশন দেওয়ার কথা। প্রথমবার এই রোজগার মেলার অধীনে ৭৫ হাজার যুবকে চাকরির শংসাপত্র দেওয়া হয়েছিল। তারপর সরকারের তরফে আরো ৭১ হাজার জনকে চাকরির সংশা পত্র দেওয়া হয়। এবার সেই ৭১ হাজারের হাতে এই নিয়োগ পত্র তুলে দেবেন মোদী।

এই নতুন যুবক-যুবতীরা বিভিন্ন সরকারি দপ্তরে ভিন্ন ভিন্ন পদে যোগ দেবেন। জুনিয়র ইঞ্জিনিয়ার, লোকো পাইলট, টেকনিশিয়ান, ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, কনস্টেবল স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, গ্রামীণ ডাক সেবক, ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর, শিক্ষক-শিক্ষিকা, নার্স ডাক্তার, সামাজিক নিরাপত্তা আধিকারিক, পিএ, এমটিএস সহ অন্যান্য পদে নিয়োগ করা হচ্ছে এদের। কেন্দ্র সরকারের তরফে বারবার বলা হয়েছে দেশে কর্মসংস্থান তৈরি ও যুব সমাজকে জাতির উন্নয়নে অংশগ্রহণের সুযোগ দেওয়ার ক্ষেত্রে অনুঘটক হিসেবে কাজ করেছে এই রোজগার মেলা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here