বেসরকারি বাস চলায় করোনা আবহে অচলতা কাটছে পুরুলিয়ায়

সাথী দাস, পুরুলিয়া, ৮ জুন: বাস চলাচলের মধ্য দিয়ে করোনা আবহাওয়ায় যেন ছন্দে ফিরছে পুরুলিয়া। ২৯ মে থেকে কয়েকটি বাস পরীক্ষামূলক ভাবে রাস্তায় নামানো হয়। আজ সকাল থেকেই ট্রায়াল রান হিসেবে মোট দেড়শটি বাস রাস্তায় নামানো হয় বলে জানান পুরুলিয়া বাস মালিক সংগঠনের জেলা সম্পাদক প্রতিভা রঞ্জন সেনগুপ্ত। তিনি বলেন, ‘এখনো পর্যন্ত সেইভাবে যাত্রী বাসে উঠছেন না। কিছু মানুষ সংক্রমণের ভয়ে বাসে যাতায়াত পছন্দ করছেন না। পরিবর্ত হিসেবে মোটর সাইকেলে যাতায়াত করতে শুরু করেছেন।’ তবে, অভিজ্ঞ এই বাস মালিক আশা প্রকাশ করে বলেন, ‘ আজ থেকে সরকারি অফিস ও অন্যান্য দোকান বাজার খুলে যাওয়ায় বাসে যাত্রী ধীরে ধীরে বাড়বে।’

লকডাউনে শিথিল না থাকায় এদিন অবশ্য যথারীতি ঝাড়খন্ডে কোনও বাস যাতায়াত করেনি। বাঁকুড়া থেকেও কম সংখ্যক বাস পুরুলিয়া যাতায়াত করে। রাতে কলকাতাগামী বাস অবশ্য যাতায়াত করছে।

পুরুলিয়া শহরের বাস স্ট্যান্ড থেকে জেলার বিভিন্ন প্রান্তের সংযোগের লক্ষ্যে বাস চলাচল শুরু হয়। পরিস্থিতির কথা মাথায় রেখে এবং সরকারি নির্দেশ মেনে হাতে গোনা যাত্রী নিয়ে বিভিন্ন রুটে রওনা দেয় বাসগুলি। সরকারি বাস গুলিতেও যাত্রীদের যাতায়াত করতে দেখা গেল এদিন। বাস চলাচল করায় অনুসারী ব্যবসা নতুন করে চাঙ্গা হওয়ার সম্ভাবনা তৈরি হল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here