২০ জন যাত্রী নিয়ে বেসরকারি বাস রাস্তায় নামবে না, জানিয়ে দিল মালিকপক্ষ

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ৩০ এপ্রিল: ২০ জন যাত্রী নিয়ে বেসরকারি বাস রাস্তা নামবে না। সাফ জানিয়ে দিল রায়গঞ্জ মোটর ওনার্স এসোসিয়েশন। মোটর ওনার্স এসোসিয়েশনের দাবি, কার্যত মেনে নিয়েছেন তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আই এন টি টি ইউ সি। সংগঠনের জেলা সভাপতির দাবি, তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত কার্যকর করা হবে না। দুই পক্ষ আলোচনা করেই প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

আগামী সোমবার থেকে যাত্রীবাহী বাস চলাচল সহ বেশ কিছু ছাড়ের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষনা করেন, বাস চলাচলে ছাড় দেওয়া হলেও বাসে ২০ জনের বেশী যাত্রী বহন করা যাবে না। বাস মালিকদের আপত্তি সেখানেই। রায়গঞ্জ মোটর ওনার্স এসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামানিক জানিয়েছেন, রায়গঞ্জ থেকে ২০ জন যাত্রী নিয়ে বাস রাস্তায় নামলে বাস মালিকদের আরো ক্ষতির মুখে পড়তে হবে। লকডাউনের কারনে বাস মালিকরা চরম ক্ষতির মুখে পড়ছে। তারওপর সরকারিভাবে এই সিদ্ধান্ত কার্যকরি করতে চাইলে তাদের আরো ক্ষতির হবে। তাই সাংগঠনিকভাবে বাস না চালাবার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

মালিক সংগঠনের পক্ষ থেকে সরকার কাছে দেওয়া প্রস্তাবে বলা হয়েছেন, জনসাধারনের কথা ভেবে সরকার রাস্তায় বাস নামাতে চাইলে আগে সরকারকে বাসগুলো অধিগ্রহন করতে হবে। সরকার বাস অধিগ্রহন করলে মালিকরা প্রতিদিন ১৯১০ টাকা করে পাবেন। এই টাকা বাস মালিকরা পেলে বাস রাস্তায় নামাতে মালিক পক্ষের আপত্তি থাকবে না। তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আই এন টি টি ইউ সি র জেলা সভাপতি অরিন্দম সরকার মালিকপক্ষের দাবির প্রতি সহমত পোষণ করে বলেন, বাস রাস্তায় নামলে শ্রমিকরা এই পরিস্থিতি থেকে কিছুটা বেরিয়ে আসতে পারবেন। তবে, বর্তমানে যে পরিস্থিতি রয়েছে তাতে তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত কার্যকরি করা হবে না বলে অরিন্দমবাবু জানিয়ে দিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here