অশোকনগর সদর হাসপাতালকে কোভিড হাসপাতাল ঘোষণা নিয়ে উত্তেজনা

সুশান্ত ঘোষ, উত্তর ২৪ পরগণা, ৩ আগস্ট: রাজ্য সরকার সাধারণ হাসপাতালগুলিকে কোভিড হাসপাতাল হিসাবে চিহ্নিত করেছে। এই খবর চাউর হওয়ায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। সোমবার উত্তর ২৪ পরগণার অশোকনগর হাসপাতালকে কোভিড হাসপাতাল করা হবে এমনই খবর চাউর হওয়ায় এলাকাজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। ঘটনাস্থলে আসে অশোকনগর থানার পুলিশ। অবরোধকারীদের সঙ্গে পুলিশে বচসা হয়। পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে লাঠি উঁচিয়ে তারা করে। এই নিয়ে উত্তেজনা আরও বাড়ে এলাকায়।

এদিন সকাল থেকে হাসপাতাল চত্বরের সাধারণ মানুষ এক হয়ে হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ দেখায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে অশোকনগর থানার পুলিশ। বিক্ষোভকারীদের হঠাতে লাঠি চার্জ করতে যায় পুলিশ। এর ফলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারদের অভিযোগ, এই হাসপাতাল কোভিড হাসপাতাল হলে এলাকার মানুষ কোথায় যাবে চিকিৎসা করতে। আমাদের দাবি, এই হাসপাতালকে কোভিড হাসপাতাল করা যাবে না। যদি করে তাহলে বৃহত্তর আন্দোলনে নামব আমরা।

এদিকে ঘটনাস্থলে ছুটে আসেন পুর প্রশাসক প্রবোধ সরকার। তাঁর অভিযোগ, এর পেছনে রাজনৈতিক ষড়যন্ত্র আছে। এখনও এই হাসপাতাল কোভিড হাসপাতাল হবে এমন কিছু ফাইনাল হয়নি। তার আগেই কেন আন্দোলন। আর যারা আন্দোলন করছে তাদের পরিজনরা যদি আক্রান্ত হয় কিভাবে তাদের চিকিৎসা হবে?

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here