পুরুলিয়ার কাশিপুরে চেন্নাই ফেরত শ্রমিকদের বাড়ি ফেরা নিয়ে সমস্যা

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৮ মে: পুরুলিয়া জেলার কাশীপুর ব্লকের বেকো গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কাঁটারাংগুনি গ্রামে চেন্নাই ফেরত ১৬ জন শ্রমিকের লালা রস পরীক্ষা না হওয়ায় শঙ্কা বাড়িয়ে তুলেছে গ্রামবাসীর। স্বস্তিতে নেই গ্রামের বাইরে থাকা অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টারের ওই শ্রমিকরা। দাবি উঠেছে প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষার করে তাঁদের বাড়িতে ফিরিয়ে দেওয়ার।

চেন্নাই থেকে প্রায় দুই সপ্তাহ আগে বাড়িতে ঢুকতে গিয়ে গ্রামবাসীর বাধা পেয়েছিলেন ওই শ্রমিকরা। ওই শ্রমিক দলটি নিজের গ্রামে পৌঁছালে স্থানীয়দের বাধায় তাঁদের বাড়িতে ঢোকা সম্ভব হয়নি। গ্রামের কাছে একটি নির্মীয়মাণ বাড়িতে তাঁদের আপাতত রাখা হয়েছে। নিজেদের বাড়ি থেকে খাবার সরবরাহ করা হচ্ছে।প্রশাসনের পক্ষ থেকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হলেও ওই পরিযায়ী শ্রমিকদের লালারস পরীক্ষার দাবি উঠছে।

পরিযায়ী শ্রমিক রবিন দাস, অমর মাহাতো, আদিত্য মাহাতো, এদের কথা অনুযায়ী কাশীপুর ব্লকের কল্লোলী  হাসপাতলে প্রাথমিক চিকিৎসার পর তিন দিনের মাথায় লালা রস পরীক্ষার কথা বলা হয়েছিল। কিন্তু আজ ১৩ দিন পার হওয়া সত্বেও স্বাস্থ্য বিভাগের তরফ  থেকে সেই ধরণের কোনও উদ্যোগ নেওয়া হয়নি। ১৪ দিন গ্রামের বাইরে কোয়ারেন্টাইনে থাকার পর সকলে নিজের গ্রামের বাড়িতে থাকতে পারবেন কি না সেই দুশ্চিন্তাই কুঁড়ে কুড়েঁ খাচ্ছে ওই শ্রমিকদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here