প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি না মেলায় রামজীবনপুরে অভিনব প্রতিবাদ

কুমারেশ রায়, আমাদের ভারত, মেদিনীপুর, ১ অক্টেবর: বিজেপি যারা করেন তাদের প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি করার টাকা দেওয়া হচ্ছে না অথবা প্রথমবার টাকা দিয়ে তারপর থেকে আর টাকা দেওয়া হচ্ছে না এবং বাড়ির লে-আউট করা হচ্ছে না। এমনটাই অভিযোগ রামজীবনপুর পৌরসভার বিরুদ্ধে। এই অভিযোগের বিরুদ্ধে রামজীবনপুর পৌরসভার সামনে বৃহস্পতিবার যারা বাড়ি পাননি তারা রান্নাবান্না করে তাদের সংসারের লোকেদের সেখানেই খাওয়াচ্ছেন এবং দরকার হলে তারা পৌরসভার সামনে থাকতে শুরু করবেন বলে জানিয়ে দিয়েছেন।

এই প্রতীকি আন্দোলন শুরু হয়েছে রামজীবনপুর পৌরসভার সামনে বৃহস্পতিবার থেকে। বিজেপির মন্ডল সভাপতি নন্দ নিয়োগীএবং রামজীবনপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান এবং এখনের কাউন্সিলর বিজেপি নেতা শিবরাম দাস বলেন, যারা বিজেপি করেন তাদের বাড়ির টাকা আটকে দেওয়া হচ্ছে। নতুবা প্রথমে কিছু টাকা দিয়ে বাকি টাকা দেওয়া হচ্ছে না ।বেছে বেছে বিজেপি কর্মীদের প্রতি অবিচার আমরা মানবো না ।তাই তারা আজ থেকে পৌরসভার সামনে রান্নাবান্না করে এখানেই থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। কারণ তাদের কারোর বাড়ি নেই, কেউ ত্রিপলের তলায় আছেন ।এই অবস্থায় যখন কোনো রাস্তা নেই তাই আমরা পৌরসভার সামনে থাকতে শুরু করব।

এ বিষয়ে রামজীবনপুর পৌরসভার প্রশাসক নির্মল চৌধুরী বলেন, করোনা এবং লকডাউনের জন্য কাজ বন্ধ ছিল এখন আবার কাজ শুরু হয়েছে।

তপন ঘোষ বলে যে ব্যক্তি অভিযোগ করছেন, তার বাড়ির টাকা প্রথমে পেয়েছিল ১৫ সালে। আসল ঘটনা হল শরিকি বিবাদের জন্য সে বাড়ি শুরু করতে পারেনি। এইভাবে বিভিন্ন কারণে টাকা আটকে গিয়েছে। আর দ্বিতীয় বারের টাকা এখনও ঢোকেনি। বিজেপি উন্নয়নে বাধা দেওয়ার চেষ্টা করছে। আমরা চাইব বিজেপি সহযোগিতা করুক। এই ধরনের আন্দোলন এবং উন্নয়নে বাধা দিয়ে রাজনীতি করে কাজের কাজ কিছু হয় না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here