তোলাবাজির প্রতিবাদে তুলকালাম মুর্শিদাবাদে, গাড়ি ভাঙ্গচুর ও আগুন

আমাদের ভারত, মুর্শিদাবাদ, ১১ জুলাই: জোর করে গাড়ি চালকদের কাছে থেকে টাকা আদায়ের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ল গাড়ি চালক সহ গাড়ির মালিকরা। আগুন ধরিয়ে দেওয়া হল গাড়িতে। ঘটনায় রণক্ষেত্রের আকার নিল মুর্শিদাবাদের সাগরদিঘির থানার মোড়গ্রাম এলাকা।

জানাগেছে, সাগরদিঘি থানার মোড়গ্রাম এলাকা দিয়ে বীরভূম থেকে প্রতিদিন প্রচুর সংখ্যক মালবাহী গাড়ি ঢোকে। এই সমস্ত গাড়িতে মূলত বাড়ি তৈরির জন্য বিভিন্ন নির্মাণ সামগ্রী বালি, পাথর নিয়ে যাওয়া হয়। আর এই সব গাড়ি থেকেই প্রতিদিন লক্ষ-কোটি টাকা অবৈধভাবে তোলা হয়। অভিযোগ, এই তোলা আদায় করা হয় কখনো সাগরদিঘি থানা আবার কখনো মস্তানবাহিনীর নেতৃত্বে।

গাড়ি চালকরা জানাচ্ছেন, আজকে মূলত মস্তানরাই টাকা আদায় করছিল। তোলা আদায়ের জন্য বিশেষ একটি কার্ডেরও ব্যবস্থা করে দিয়েছে তারা।
অভিযোগ, কখনো দুই হাজার আবার কখনো তারও বেশি অঙ্কের টাকা দিতে হত গাড়ি চালকদের। আর এরফলেই পুঞ্জীভূত ক্ষোভ জন্মাতে শুরু গাড়ি চালক সহ গাড়ি মালিকদের মনে। আর এই ঘটনারই বহি:প্রকাশ ঘটে শনিবার। এদিন একটি চারচাকার গাড়ি সহ বেশ কয়েকটি মোটর বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। অভিযোগ, চালকরা আগুন ধরিয়ে দেয়। এরফলে সাগদিঘির মোড়গ্রাম এলাকায় অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়। এরপর সাগরদিঘি থানার পুলিশ সেখানে যায়। কিচ্ছুক্ষণ বাদে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here