বিজেপির সমর্থক হওয়ায় ১০০ দিনের কাজ থেকে বঞ্চিত, পটাশপুরে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৮ অক্টোবর: ১০০ দিনের কাজ থেকে বঞ্চিত, এই অভিযোগে রাস্তা অবরোধে নামলেন গ্রামের মানুষ। অবরোধকারীদের অনেকেরই অভিযোগ বিজেপি কর্মী-সমর্থক হওয়ায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েত তাদের ১০০ দিনের কাজ থেকে বঞ্চিত করছে। আজ সকালে এগরা বাজকুল রাস্তা এই অভিযোগে বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখে বঞ্চিত মানুষরা। পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর থানা এলাকার খড়ুই দক্ষিণ সাই গ্রামের বাসিন্দারা অবরোধের শামিল হন। তাদের অভিযোগ, তৃণমূলের মিছিল মিটিংয়ে যারা যায় তারাই একমাত্র কাজ পায় তাদেরই কাজ করার সুযোগ রয়েছে। যারা যায় না তাদেরকে কাজ দেওয়া হয় না। বেশ কয়েকজন গ্রামবাসী অভিযোগ তোলেন তারা বিজেপি করে বলে তাদেরকে কাজে নেওয়া হয় না।
শাসকদল তৃণমূলের বিরুদ্ধে সারা রাজ্যেজুড়ে দলবাজি ও স্বজনপোষণের অভিযোগ উঠছে। এমনকি সরকারি বিভিন্ন সাহায্য নিয়ে স্বজন পোষণ ও দলবাজি করার ভুরি ভুরি অভিযোগ রয়েছে তৃণমূল কংগ্রেস বিরুদ্ধে।

পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরে রাজ্য সরকারে বিরুদ্ধে দলবাজি ও স্বজনপোষণের অভিযোগ তুলে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ ব্লকের খড়াই দক্ষিণসাই এলাকায়। রবিবার সকালে এলাকার স্থানীয় বাসিন্দারা এগরা- বাজকুল রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়।

অবরোধকারীদের অনেকেরই অভিযোগ, গ্রামের যে সমস্ত মানুষ তৃণমূল করে কেবলমাত্র তাদের সরকারি সুযোগ সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে। সম্প্রতি কয়েকদিন আগে ১০০ দিনের প্রকল্পে কাজ শুরু হয়েছে। এখানে কেবলমাত্র যে সমস্ত মানুষ তৃণমূল করেন তাদের এই কাজে যুক্ত করা হচ্ছে। বিরোধী দল করলে তারা কোনও কাজ পাচ্ছে না। এ বিষয়ে একাধিকবার প্রশাসনকে জানানো হলেও কোনও রকমের সুরাহা মেলেনি বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। তাই বাধ্য হয়ে রবিবার সাত সকালে এগরা-বাজকুল রাজ্য সড়কে কাঠের গুঁড়ি ফেলে দীর্ঘক্ষণ ধরে অবরোধ করে জোট বেঁধে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। দীর্ঘক্ষণ অবরোধের ফলে এগরা-বাজকুল রাস্তা অবরুদ্ধ হয়ে যায়। রাস্তার উপর সার দিয়ে দাঁড়িয়ে থাকে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী লরি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পটাশপুর থানার বিশাল পুলিশ বাহিনী। স্থানীয় বাসিন্দাদের বুঝিয়ে অবরোধ তুলে দেয় পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here