চুঁচুড়া পৌরসভায় বিক্ষোভ, চারজন স্থায়ী কর্মীকে আটক করল বিক্ষোভকারীরা

আমাদের ভারত, হুগলী, ২ জুলাই: চুঁচুড়া পৌরসভায় কর্মী নিয়োগকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে ধুন্ধুমার পরিস্থিতি চলছে। এব্যাপারে আন্দোলনের পর অস্থায়ী কর্মীদের কাছে পৌরসভার পৌরপ্রধান এক সপ্তাহ সময় চান। কিন্তু এই কয়দিনে কোনো সুরাহা না মেলায় তারা পুনরায় আন্দোলনে সামিল। আজ তারা চারজন স্থায়ী কর্মীকে আটক করে রাখে। তাদের কাছে নিয়োগপত্র দেখতে চাইলে তারা জানায় তাদের কাছে কোনও নিয়োগপত্র নেই। এই চার জন কর্মীর মধ্যে একজন কর্মী জানান, তিনি নাকি তেইশে মার্চ ২০২০ তারিখে কাজে যোগ দেওয়ার পর নিয়োগপত্র হাতে পেয়েছেন। গত তিন মাস ধরে কাজ ও করছেন তাঁরা। যদিও সেই কাজের জন্য এখনো কোনো বেতন হয়নি বলে তাদের দাবি।

অন্য জেলা থেকে আসা এই কর্মীদের রাখার জন্য পৌরসভার কমিউনিটি হলে থাকার ব্যবস্থা করা হয়েছে।মুর্শিদাবাদ, নদিয়া থেকে আসা এই কর্মীরা জানান, তাঁরা সঠিকভাবে কাজ করে যাচ্ছেন। এই চার জন কর্মীর মধ্যে তিনজন স্থায়ী মজদুর পদে নিয়োগ হয়েছে এবং একজন কর্মী পিয়ন পদে নিয়োগ হয়েছেন।

বর্তমান অস্থায়ী কর্মী আন্দোলনের নেতা রাধেশ্যাম শঙ্খ বনিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরে হুগলি চুঁচুড়া পৌরসভার মানুষের পাশে থেকে আমরা কাজ করে যাচ্ছি । তাদের দাবি আজ থেকে কোনো স্থায়ী কর্মচারীদের পৌরসভার ভেতর প্রবেশ করতে দেব না, তাতে বৃহত্তর আন্দোলনে যেতেও তাঁরা রাজি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here