পথ নিরাপত্তার দাবিতে বাঁকুড়ার ফিডার রোডে মানব শৃঙ্খল করে প্রতিবাদ মহিলাদের

সোমনাথ বরাট, আমাদের ভারত, বাকুঁড়া, ৫ ডিসেম্বর: পথ নিরাপত্তার দাবিতে পথে নামলেন বাকুঁড়া শহরের সেকেন্ড ফিডাররোডের মহিলারা। যানবাহনের গতি
নিয়ন্ত্রনসহ পথ নিরাপত্তার দাবিতে আজ সকালে বাকুঁড়া শহরের লালবাজার মোড় থেকে স্টেশন মোড় পর্যন্ত রাস্তায় মানব শৃঙ্খল করে প্রতিবাদে সোচ্চার হন সেকেন্ড ফিডার রোডের মহিলারা। প্রতিধ্বনি সহচরী দলের উদ্যোগে এই শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে এলাকার বাসিন্দা ও মহিলারা অংশ নেন।

স্থানীয় বাসিন্দারা জানান, সাধারণ যানবাহন ছাড়াও জেলার সমস্ত বাস এই রাস্তা দিয়ে শহরে প্রবেশ করছে। অপরদিকে সন্নিকটে অবস্থিত বাকুঁড়া স্টেশনের গুডশেড থেকে মালপত্র বোঝাই করে অহরহ দূরন্ত গতিতে লরি যাতায়াত করে। শহরে যানযট এড়াতে সেকেন্ড ফিডার রোড রাস্তাটিকে জেলা প্রশাসন বেছে নিয়েছে, অথচ এই রাস্তাটি সঙ্কীর্ণ। যানবাহন চলাচলের সময় দূরন্ত গতি নিয়ন্ত্রণের কোনও ব্যবস্থা নেই। যার ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

সহচরী দলের অর্পিতা গুহ, বুলান দত্ত, বুলটি বরাটদের বক্তব্য, গত ১ ডিসেম্বরে এই রাস্তায় এক নিরীহ পথচারীকে একটি লরি পিষে দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লরিটি দুরন্ত গতিতে পালিয়ে যায়। এই যান চলাচল আমাদের জীবন দুর্বিষহ করে তুলেছে। তাই এলাকার মহিলারা রাস্তায় বের হয়েছেন। অবিলম্বে লরিটিকে আটক করতে হবে, রাস্তার যান নিয়ন্ত্রণে উপযুক্ত ব্যবস্থা গ্ৰহণ করতে হবে, লালবাজার মোড়ে ট্রাফিক ব্যবস্থা আরও জোরদার করার দাবি জানানো হয়েছে প্রতিধ্বনি সহচরী দলের পক্ষ থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here