কম রেশন দ্রব্য দেওয়ায় বিক্ষোভ সবংয়ে

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ৭ আগস্ট:
মাসের পর মাস রেশন দ্রব্য কম দেওয়ার অভিযোগে ডিলারের দোকানে ভাঙ্গচুর চালিয়েছে উত্তেজিত গ্রাহকরা। ঘটনাটি ঘটেছে সবং ব্লকের তিন নম্বর দাঁদরা অঞ্চলের চকচাঁদপাল গ্রামে।

বিক্ষোভরত গ্রাহক দীপক রানা ও অন্যান্যদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এভাবে জনসাধারণকে তাদের প্রাপ্য খাদ্যদ্রব্য কম দিচ্ছেন রেশন ডিলার অমল কুমার বেরা। অবিলম্বে লাইসেন্স বাতিল করে তাকে গ্রেফতার করার দাবি তোলেন বিক্ষোভকারী গ্রাহকরা। তারা জানিয়েছেন, মাসের পর মাস প্রতিটি গ্রাহককে তাদের বরাদ্দ খাদ্য সামগ্রী থেকে এই ডিলার দেড় কেজি করে খাদ্য সামগ্রী ওজনে কম দিচ্ছেন। খাদ্য সামগ্রী নেওয়ার পর বাজারে কিংবা বাড়িতে গিয়ে ওজন করার পর রেশন থেকে ওজনে কম জিনিস দেওয়ার বিষয়টি প্রমাণিত হয়েছে। শুক্রবার ডিলারের বাড়ির সামনে উত্তেজিত গ্রাহকরা বিক্ষোভ দেখাতে থাকলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে সবং থানার পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ আধিকারিকরা আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

এই রেশন ডিলারের সঙ্গে শাসক দলের কয়েকজন নেতার বোঝাপড়া রয়েছে এবং তাদের মদতেই মাসের পর মাস কম রেশন দেওয়া হচ্ছে বলে গ্রাহকেরা পুলিশকে অভিযোগ জানান। অভিযুক্ত রেশন ডিলার অমল কুমার বেরা বলেন, আমি ইচ্ছে করে কাউকে কম রেশন দিইনি। যে বালতিতে করে রেশন দেওয়া হয় সেই বালতিটির ওজনে হয়তো হেরফের থাকতে পারে। ভুলবশত এরকম হয়ে থাকলে বকেয়া রেশন দ্রব্য গ্রাহকদের মিটিয়ে দেওয়া হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here