সরকারি ঘোষণা মত রেশন সামগ্রী না পাওয়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ

আমাদের ভারত, মথুরাপুর, ১৮ এপ্রিল: সরকারি ঘোষণা অনুযায়ী রেশনে সামগ্রী পাওয়া যাচ্ছে না। মাসিক মাথাপিছু দু কেজি চালের বেশি কিছুই পায়নি এলাকার সাধারণ মানুষজন। এমনকি স্থানীয় পঞ্চায়েত কিম্বা প্রশাসনের তরফ থেকেও কোন সাহায্য করা হয়নি। ফলে ঘরে খাবারের সঙ্কট দেখা দিয়েছে। আর সেই কারণেই শনিবার দুপুরে এলাকার রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলেন গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার মথুরাপুর থানার অন্তর্গত লালপুরে।


স্থানীয় বাসিন্দাদের দাবি, লকডাউন এর জেরে রেশন থেকে কার্ড প্রতি দু’কেজি চাল দেওয়া হচ্ছে। সরকারি ঘোষণা মত কিছু দেওয়া হচ্ছে না। এই দু’কেজি চাল পরিবারের জন্য পর্যাপ্ত নয়, ফলে অনাহারে দিন কাটাতে হচ্ছে অসহায় পরিবারগুলোকে। অন্যদিকে লকডাউন এর মেয়াদ বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছেন দিনমজুর শ্রমিকরা। তাই পর্যাপ্ত খাদ্যের দাবিতে আজ মথুরাপুর থানা এলাকার লালপুর সহ আশেপাশে চার-পাঁচটি গ্রামের বাসিন্দারা প্লাকার্ড, বাজারের ব্যাগ, হাঁড়ি, কলসি ও শিশুদের নিয়ে লালপুর পঞ্চায়েতের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

ঘটনার খবর পেয়ে মথুরাপুর থানার পুলিশ পৌঁছয়। পুলিশের সামনেও দীর্ঘক্ষণ ধরে পথ অবরোধ করে চলে বিক্ষোভ। বিক্ষোভকারীদের দাবি, সরকারি তরফ থেকে সাহায্য না পেলে তারা এই বিক্ষোভ চালিয়ে যাবেন। এই ঘটনায় এলাকায় যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here