করোনার সঠিক তথ্যের দাবিতে প্রতীকি বিক্ষোভ, সামাজিক দূরত্ব ভাঙলেন বিমান, সূর্য

আমাদের ভারত, কলকাতা, ১৮ এপ্রিল: করোনায় মৃত্যু নিয়ে রাজ্য সরকার সঠিক তথ্য দিচ্ছে না। এখনো পর্যন্ত এরাজ্যে কতজন কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছেন তার সঠিক তথ্য রাজ্য প্রকাশ করছে না। এই অভিযোগ তুলে শনিবার রেড রোডের সামনে প্রতীকি অবস্থান কর্মসূচি পালন করলেন রাজ্য বামফ্রন্টের নেতৃত্ব। কর্মসূচিতে উপস্থিত ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সূর্যকান্ত মিশ্র এদিন অভিযোগ করে বলেন, লকডাউনের জেরে রাজ্যের কয়েক কোটি মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। গভীর খাদ্য সংকট দেখা দিয়েছে। সরকার ঘোষণা করলেও মানুষের কাছে খাদ্য পৌঁছাচ্ছে না। রেশনে চরম দুর্নীতি চলছে। এর প্রতিবাদে তাদের এই কর্মসূচি। সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মসূচি পালন করা হয়েছে বলে জানান তাঁরা। কিন্তু সময় বাড়তেই
তাদের আন্দোলন কর্মসূচিতে সামাজিক দূরত্ব বজায় ছিল না। পুলিশ বামফ্রন্ট নেতাদের গ্রেফতার করতেই সব সামাজিক দূরত্ব ভেঙে পড়ে। এমনকি বামফ্রন্ট নেতৃত্বকে লালবাজারে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় কোনও সামাজিক দূরত্ব রাখা সম্ভব হয়নি পুলিশের। আর তাতেই প্রশ্ন উঠছে এই সময়ে রাস্তায় নেমে সিপিএমের আন্দোলনের প্রয়োজনীয়তা নিয়ে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here