সরকারি সাহায্য ও বহিরাগতদের কোয়ারেন্টাইনের দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

সুলগ্না ভট্টাচার্য, আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৪ এপ্রিল: সরকারি অনুদান থেকেও বঞ্চিত গ্রামের মানুষজন। তাই গ্রামে ঢোকার রাস্তা ঘিরে বিক্ষোভ দেখালেন তারা। তমলুকের কুরপাই গ্রামের ঘটনা। মঙ্গলবার দিনভর বিক্ষোভ দেখান তারা। এছাড়াও রাজ্যর ও এলাকার বাইরে থেকে গ্রামে ফিরে এসেছেন অনেকেই। কিন্তু হোম কোয়ারেন্টাইনে না থেকে ঘুরে বেড়াচ্ছেন এলাকায়। তাদের রুখতে প্রশাসনের কাছে আর্জি জানালেন গ্রামবাসীরাই।

গ্রামবাসীদের অভিযোগ, সাধারণ মানুষের জন্য রাজ্য সরকার যে সমস্ত সুযোগ সুবিধাগুলি ঘোষণা করেছে, সেগুলি তাদের আশপাশের এলাকায় পৌঁছলেও তাদের গ্রাম সবকিছু থেকেই বঞ্চিত। রাজ্য সরকারের বরাদ্দ রেশন পাচ্ছেন না তারা। লকডাউনের জেরে সমস্ত কাজকর্ম এখন বন্ধ তাই। কিনে খাওয়ার মত অর্থ তাদের হাতে নেই। তাছাড়া বাইরে অনেকেই কাজ করত। তারা গ্রামে ফিরে বাড়িতে কোয়ারেন্টাইনে না থেকে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এদের থেকে বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা।

একদিকে খাবার নেই, অন্যদিকে মাস্ক-স্যানিটাইজারের মতো করোনা প্রতিরোধের অস্ত্রগুলিও পৌঁছয়নি তাদের হাতে। স্বভাবতই ক্ষুব্ধ গ্রামের মানুষজন। তাই লকডাউন ভেঙে বিক্ষোভ সামিল হয়েই নিজেদের দাবিদাওয়াগুলো তুলে ধরেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here