রাজ্যপালকে ফের আটকে বিক্ষোভ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, ফের আসার হুঁশিয়ারি

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২৩ ডিসেম্বর:
ছাত্র বিক্ষোভ সত্ত্বেও ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকর। আর রাজ্যপালকে ঘিরে বিক্ষোভের জেরে ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা তৈরি হল। কোর্ট বৈঠকে যোগ দিতে বিশ্ববিদ্যালয়ে ঢুকতেই পারলেন না রাজ্যপাল। পড়ুয়ারা তাঁর গাড়ি আটকে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটেই। কালো পতাকা দেখিয়ে রাজ্যপালকে গো ব্যাক স্লোগান দিলেন পড়ুয়ারাই। মঙ্গলবার ফের আসবেন, বলে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকর।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কোর্ট-বৈঠকে যোগ দিতে যাচ্ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। তার গাড়ি বিশ্ববিদ্যালয়ে গেটে ঢোকার মুখেই আটকে দেন বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা। ঠিক যেখানে আটকানো হয়েছিল বাবুল সুপ্রিয়কে। পড়ুয়াদের বিক্ষোভের জেরে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। শিক্ষাবন্ধু ও শিক্ষক সংগঠনের একাংশও এই বিক্ষোভে সামিল হন।

পড়ুয়াদের দাবি, রাজ্যপাল নিরপেক্ষ ভূমিকা স্থাপন করতে পারেননি। নাগরিকত্ব সংশোধনি বিল নিয়ে তাঁর ভূমিকা ঠিক নয়। রাজ্যপালের গাড়িকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রছাত্রীরা।

উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন নিয়ে রাজ্যপালের সঙ্গে মতানৈক্য তৈরি হয়েছিল। তা নিয়ে চাপানউতোর চলছিলই। তারপর রবিবার রাতেও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একাংশ ছাত্রছাত্রীদের মিছিলে বিজেপির লোকজন চড়াও হয় বলে অভিযোগ। এদিন ফের ঘটল সেই উত্তেজনার বহিঃপ্রকাশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here