বেলডাঙ্গায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব জেরে প্রকাশ্য বোমাবাজি বাড়ি ভাঙ্গচুর, আতঙ্কিত মানুষ

আমাদের ভারত, মুর্শিদাবাদ, ১২ আগস্ট : বেলডাঙায় তৃণমূল কংগ্রেসের বিবাদমান দুই গোষ্ঠীর গ্রাম দখলের লড়াইয়ে বুধবার সকাল থেকে ব্যাপক বোমাবাজি শুরু হল গ্রামে। ভাঙ্গচুর ও লুঠপাট করা হয় বেশ কিছু বাড়িতে। ঘটনায় সন্ত্রস্ত গোটা গ্রাম।

গ্রামের বাসিন্দাদের অভিযোগ, বেলডাঙার হিজুলি মাঠপাড়ায় স্থানীয় মোড়ল গোষ্ঠী ও মাঠপাড়া গোষ্ঠীর মধ্যে বিবাদ দীর্ঘদিনের। দুই গোষ্ঠিই তৃণমূল কংগ্রেসের বিধায়ক রবিউল ইসলাম ও সম্প্রতি দলে যোগ দেওয়া প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবীরের দুই শিবিরের মদতপুষ্ট বলে অভিযোগ। সম্প্রতি ঐ এলাকায় লাগাতার বোমা উদ্ধারের ঘটনা ঘটে। মঙ্গলবার রাতে এক যুবককে মারধরের ঘটনায় এলাকা পুনরায় উত্তপ্ত হয়ে ওঠে। বুধবার সকাল থেকেই দুপক্ষ বোমাবাজি শুরু করে। বোমার পাশাপাশি কাচের বোতল এবং ইট বৃষ্টি করা হয়। বেশ কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে গ্রামের দখল নিয়েছে। বসানো হয়েছে পুলিশ পিকেট। গোটা গ্রাম পুরুষ শূন্য।

মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র অপুর্ব সরকার জানান, তৃণমূলে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। এলাকার দুই পক্ষের বিবাদ এবং তার জেরেই বোমাবাজি। পুলিশকে জানানো হয়েছে তারা নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করুক।
বুধবার সকাল থেকেই মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে বেলডাঙা সহ তিনটি থানার পুলিশ বাহিনী এলাকায় নামানোয় বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও গ্রামবাসীরা আতঙ্কিত হয়ে পড়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here