বাংলাদেশে পুজোর মণ্ডপ প্রতিমা ভাঙ্গচুর, প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

বিশেষ সংবাদদাতা, আমাদের ভারত, ১৪ অক্টোবর: বাংলাদেশে দুর্গাপুজোর মণ্ডপ এবং প্রতিমা ভাঙ্গচুরের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মহাষ্টমী থেকে বাংলাদেশে পুজোর ওপর যে আক্রমণ শুরু হয়েছে, ইতিমধ্যে সামাজিক মাধ্যমে তা নিয়ে আলোড়ন হচ্ছে। কিন্তু এই প্রথম কোনও রাজনৈতিক দলের তরফে প্রকাশ্যে পদক্ষেপ করা হল।

শুভেন্দুবাবু প্রধানমন্ত্রীকে বৃহস্পতিবার লিখেছেন, “আশা করি মা দুর্গার আশীর্বাদে আপনার সবকিছু ঠিক আছে। বাংলাদেশে দুর্গাপূজার প্রাণবন্ত উৎসবকে ধ্বংস করে দেওয়া ভাঙ্গচুরের প্রতি আমি আপনার জরুরী দৃষ্টি আকর্ষণ করতে চাই। বাংলাদেশের ‘সনাতনী’ সংখ্যালঘু সম্প্রদায়কে লক্ষ্য করে কুখ্যাত ভন্ডদের আক্রমণের অভ্যাস রয়েছে। এবার ধর্মীয় উগ্রপন্থীরা রাস্তায় নেমে বেশ কয়েকটি দুর্গাপূজার প্যান্ডেল এবং বিভিন্ন মন্দিরে ভাঙচুর চালিয়েছে। বর্তমানে বাংলাদেশে বসবাসরত সনাতনী মানুষের অবস্থা খুবই শোচনীয়।

অতীতের অমানবিক অত্যাচার থেকে বাঁচতে বাংলাদেশের ‘সনাতনী জনগণের’ অনেক আত্মীয় অতীতে পশ্চিমবঙ্গে পাড়ি জমান। তাঁরা ভুক্তভোগীদের সমর্থনে দাঁড়ানোর জন্য আহ্বাণ জানাচ্ছে।

অতএব আমি আপনাকে আন্তরিকভাবে অনুরোধ করছি দয়া করে বাংলাদেশের ‘সনাতনী জনগণ’ কে বাঁচাতে যত তাড়াতাড়ি সম্ভব আপনার প্রয়োজনীয় এবং জরুরি পদক্ষেপ করুন। সর্বোচ্চ শুভেচ্ছা সহ।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here