বাড়ি পিছু ২ লিটার মদ হোম ডেলিভারি, ধর্মীয় স্থানেও হবে ডেলিভারি, ঘোষণা ঘিরে বিতর্ক

আমাদের ভারত, ৭ মে : শর্তসাপেক্ষে বাড়ি পিছু ২ লিটার মদ পাওয়া যাবে। ধর্মীয় স্থানেও মদ হোম ডেলিভারি করে দেওয়া হবে। ঘোষণা করেই চূড়ান্ত বিতর্কের মুখে পড়েছে পঞ্জাব সরকার। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর মদ কেনাবেচায় হোম ডেলিভারি সুবিধার কথা ঘোষণা করেছিলেন। সেই মতো বৃহস্পতিবার থেকে অনলাইনে মদ বিক্রি হয় শুরু হয়। প্রশাসনের তরফে মাইকে প্রচার করে হোম ডেলিভারিতে মদ বিক্রির কথা জানানো হয়। কিন্তু পাঞ্জাবের মুক্তসর গুরুদ্বারের সামনেও এই মদ ডেলিভারির মাইকিং করতে দেখা যায়। আর তা নিয়ে শুরু হয় বিতর্ক।

পাঞ্জাবের অন্যতম বিরোধী আকালি দলের অভিযোগ ধর্মীয় স্থানের সামনে মদের হোম ডেলিভারির ঘোষণা করে মুক্তস্বর গুরুদ্বারকে অপবিত্র করা হচ্ছে। দলের তরফে দাবি করা হয়েছে ইতিহাসেও মুক্তস্বর গুরুদ্বার অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা। কিন্তু শুধু মাত্র লাভের আশায় এই জায়গাকে কলুষিত করেছে সরকার।

তারা প্রশাসনের নির্দেশিকাকে অবিলম্বে প্রত্যাহার করা উচিত বলে দাবি করেন। আকালি দলের তরফে বিতর্ক শুরু হতেই নড়েচড়ে বসে প্রশাসন। তাড়াতাড়ি নতুন নির্দেশিকা জারি করে বলা হয়েছে ভুলবশত সেখানে মাইকিং করা হয়েছিল। ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেন মুক্তস্বর ডেপুটি কমিশনার অরবিন্দ কুমার। দিল্লি, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্রের মত পাঞ্জাব সরকারও মদের দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছিল। মদ হোম ডেলিভারি করা হবে বলে জানিয়েছিল। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং নির্দেশিকায় জানান বাড়ি পিছু ২ লিটারের বেশি মদ তোলা যাবে না। কার্ফু চলাকালীন বন্ধ থাকবে মদের দোকান। দোকান শুধুমাত্র খোলা থাকবে সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here