বিরোধী দলের জনপ্রতিনিধিদের নিয়ে দেড় বছর পর জেলা স্তরের বৈঠক পুরুলিয়া জেলা প্রশাসনের

সাথী প্রামানিক, পুরুলিয়া, ১৭ জানুয়ারি: দেড় বছরের বেশি সময় পর প্রথমবার বিরোধী দলের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে উন্নয়ন নিয়ে বৈঠক করল পুরুলিয়া জেলা প্রশাসন। শুক্রবার, পুরুলিয়া সার্কিট হাউসে অনুষ্ঠিত ওই বৈঠকে পৌরহিত্য করেন জেলাশাসক রাহুল মজুমদার। ছিলেন জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়। বোর্ড গঠনের এত দিন পর জেলা স্তরের বৈঠকের কারণ স্পষ্ট করেনি জেলা প্রশাসন। তবে, সম্প্রতি জেলা পরিষদের স্থায়ী সমিতি গঠিত হয় এবং কর্মাধ্যক্ষ নির্বাচিত হন। দেরির এটাও একটা কারণ বলে মনে করা হচ্ছে।
    

বৈঠক থেকে বেরিয়ে এসে রঘুনাথপুর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি বিজেপির রবিন ঘোষ গোপ উন্নয়নের আশা প্রকাশের মধ্যেও আক্ষেপের সঙ্গে তিনি বলেন, ‘বোর্ড গঠনের দেড় বছর পরও কোনও খাতে উন্নয়নের জন্য অর্থ বরাদ্দ হয়নি। ২০১৭-২০১৮ আর্থিক বছরের থমকে থাকা প্রকল্পের কাজ শুধু মাত্র এতদিন হয়েছে। এলাকার কোনও নতুন প্রকল্প শুরু করা যায়নি অর্থ বরাদ্দ না করায়।’

তিন সপ্তাহ আগে ঝটিকা সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে জেলার কাজে গতি আনার জন্য পুরুলিয়ার জেলা শাসককে নির্দেশ দিয়েছিলেন। সেই মতো পর্যায় ক্রমে বিভিন্ন দফতরের সঙ্গে সমন্বয় বাড়াতে তৎপর হয়েছে জেলা প্রশাসন। জেলাপরিষদকে সঙ্গে নিয়েই জেলার উন্নয়নমূলক কাজ করতে চাইছে প্রশাসন।
    

এদিনের বৈঠকে অবশ্য জেলা পরিষদের বিরোধী দলনেতাকে দেখা যায়নি। বিরোধী দলের নির্বাচিত জনপ্রতিনিধিদের ভূমিকা এবং জেলা প্রশাসনের উদ্যোগে জেলার উন্নয়ন সম্ভব। খানিকটা এই রকমই নিজের মনোভাব প্রকাশ করলেন বৈঠকে অগ্রণীদের মধ্যে রাখা জেলা পরিষদের সভাধিপতি।   

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here