চোর নয়, নিজামউদ্দিন ফেরতদের খোঁজে হিমশিম পুরুলিয়ার পুলিশ

সাথী প্রামানিক, পুরুলিয়া, ৩ এপ্রিল: এখন চোর পুলিশের খেলা নয়, দিল্লির নিজামউদ্দিন ফেরতদের খোঁজে হিমশিম খাচ্ছে পুরুলিয়া জেলা পুলিশ। ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এখন সব কাজ ছেড়ে গ্রামে গ্রামে এবং মহল্লায় নিজামউদ্দিন থেকে বাড়ি ফেরাদের খোঁজে জোর তল্লাশি শুরু করেছে পুলিশ।

অসমর্থিত সূত্র থেকে পাওয়া খবরে জানাগেছে, পুরুলিয়া মফস্বল থানার একটি গ্রামে এক ব্যক্তিকে চিহ্নিত করতে পেরেছে পুলিশ। পুলিশের ধারনা দিল্লির নিজামউদ্দিনের সভায় ওই ব্যক্তি সক্রিয় ভাবে যোগ দিয়ে ছিলেন। পুলিশের ভয়ে বাড়িতে থাকছিলেন না ওই ব্যক্তি। শেষ পর্যন্ত তাঁকে থানায় নিয়ে গিয়ে অন্যত্র চলে যাওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ–বলে অভিযোগ উঠেছে। যদিও এর সত্যতা পুলিশের পক্ষ থেকে স্বীকার করা হয়নি।    

 লকডাউন সফল করতে পুলিশ কোমর বেঁধে নামলেও তেমনভাবে সফল হয়নি পুরুলিয়া জেলায়। কিছু অবুঝ মানুষ দল বেঁধে বাজারে ঘোরার গোঁয়ার্তুমির কারণে সফল হয়নি। লকডাউনের দশম দিনেও সকাল থেকে পুরুলিয়ার বিভিন্ন বাজারে সামাজিক দূরত্ব ছাড়াই অবাধে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। খোলা রয়েছে অত্যাবশকীয় পণ্যের দোকান ছাড়াও প্রায় সব দোকান। সরকারি নির্দেশিকা  উপেক্ষা করে চলেছে কিছু টোটো। দশকর্মের দোকান, প্রসাধনী, মনোহরীর দোকানও সকাল থেকে খদ্দেরের ভিড় দেখা গিয়েছে। লকডাউন অমান্যকারির সংখ্যা জনসংখ্যার তুলনায় কম হলেও মহামারি করোনা ভাইরাস ছড়ানোর জন্য যথেষ্ট বলেই মনে করছেন চিকিত্সকরা।   

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here