সর্বসাধারণের জন্য কু‍ইজ প্রতিযোগিতা ও রক্তদান শিবিরের আয়োজন সবং ব্লকের বড়সাহড়া পঞ্চগ্রাম সর্ব্বজনীন দুর্গোৎসব কমিটির

জে মাহাতো, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ১৬ অক্টোবর: সবং ব্লকের বড়সাহড়া পঞ্চগ্রাম সর্ব্বজনীন দুর্গোৎসব কমিটি আঠাশ বছর ধরে ছোট বড় নানান অনুষ্ঠানের মাধ্যমে দুর্গোৎসবের আয়োজন করে থাকে। প্রতিবারই নানা স্বাদের সাংস্কৃতিক অনুষ্ঠান আশপাশের প্রায় ১০টি গ্রামের মানুষকে সমবেত করে আনন্দ দিয়ে থাকে। করোনার কারণে গত বছর শুধুমাত্র ‘স্বেচ্ছায় রক্তদান শিবির’ হয়েছিল। এ বছর বন‍্যা ও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অন‍্যান‍্য অনুষ্ঠানসূচি বাতিল হলেও বিশেষ শিক্ষামূলক বিনোদন কর্মসূচি হিসেবে বিজয়ার সন্ধ্যায় সর্বসাধারণের কু‍ইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির পক্ষে দূরন্ত অডিও ভিসুয়াল কুইজ উপস্থাপন করেন কুইজ মাস্টার মণিকাঞ্চন রায়, নরসিংহ দাস, শুভরাজ আলি খাঁন, সেলিম মল্লিক ও সম্প্রীতি খাঁড়া’র পাঁচ সদস্যের টিম। কুইজে চ‍্যাম্পিয়ান হয়েছে তন্ময় দাস অধিকারী ও সমরেশ মাইতি। রানার্স হয়েছে সুকোমল সাঁতরা ও জিতেন সাঁতরা। সবুজায়নের বার্তা দিতে কুইজ প্রতিযোগিতার অতিথিদের হাতে উপহার হিসেবে চারাগাছ তুলে দেওয়া হয়।

সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে শনিবার একাদশীর দিন একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয় পূজা কমিটির উদ্যোগে। শিবারে ৮ জন মহিলা সহ মোট ৫০ জন রক্তদাতা রক্তদান করেন।আয়োজক কমিটির সম্পাদক গদাধর গাঁতাইৎ বলেন, বর্তমান চুড়ান্ত অর্থনৈতিক দূরাবস্থার মধ‍্যেও মানুষের আন্তরিক ভালোবাসায় আমরা মাতৃ-আরাধনার আয়োজন করতে সমর্থ‍্য হয়েছি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here