রাফাল বিতর্কে রাহুল গান্ধীকে এবার নোটিশ ধরালো সুপ্রিম কোর্ট

রাফাল বিতর্কে রাহুল গান্ধীকে এবার নোটিশ ধরালো সুপ্রিম কোর্ট

আমাদের ভারত ডেস্ক,১৫ এপ্রিল: রাফাল বিতর্কে রাহুল গান্ধীকে এবার নোটিশ ধরালো সুপ্রিম কোর্ট। কংগ্রেস সভাপতিকে শীর্ষ আদালতের রাফাল মামলার ক্ষেত্রে দেওয়া নির্দেশের অপব্যাখ্যার জন্য এক সপ্তাহের মধ্যে জবাব চাইল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ বলেছে আদালতের বিবৃতি নিয়ে বক্তার জনসমক্ষে এবং সংবাদ মাধ্যমের সামনে যা বলেছেন তা ভুল। আদালত এই ধরনের কোনো পর্যবেক্ষণ করেনি। শুধু তথ্যের গ্রাহ্যতার ভিত্তিতে সিদ্ধান্ত নিয়েছে।

চুরি যাওয়া তথ্য রাফাল মামলার নথি হিসেবে গ্রাহ্য হবে বলে নির্দেশ দিয়েছিল দেশের শীর্ষ আদালত। আর এরপরই রাহুল গান্ধী বলেছিলেন “আমি সুপ্রিম কোর্টকে ধন্যবাদ দিতে চাই।সারাদেশ বলছে চৌকিদার চোর। এটা আনন্দের দিন কারণ সুপ্রিম কোর্ট এক কথা বলছে।”

এরপরেই বিজেপি রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করে সুপ্রিম কোর্টে। অভিযোগে বলা হয় সুপ্রিম কোর্টের মুখে নিজস্ব শব্দ বসিয়ে দিয়েছেন রাহুল গান্ধী।

রাফাল চুক্তি নিয়ে ওঠা বিতর্কে নিজের করা মন্তব্য কেসুপ্রিম কোর্টের বলে চালিয়ে দেওয়ায় কংগ্রেস সভাপতির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন বিজেপি নেত্রীর মিনাক্ষী লেখি। সেই মামলার শুনানিতে আদালত আজ স্পষ্ট করে দেয় রাহুল গান্ধী সংবাদ মাধ্যম ও জনসমক্ষে আদালতের নামে যে কথা বলেছেন তা ঠিক নয়। আদালত এ ধরনের কোনো মন্তব্য করেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =