তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারী বিধায়ককে পুনরায় দলে না নেওয়ার দাবিতে রায়গঞ্জে পথ অবরোধ দলীয় কর্মী সমর্থকদের

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৭ জুলাই: তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদানকারী কাউন্সিলরকে পুনরায় তৃণমূলে না নেওয়ার দাবিতে পথ অবরোধ করে আন্দোলনে শামিল হল রায়গঞ্জ শহরের দেবীনগর এলাকার স্থানীয় ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থক ও স্থানীয় বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রায়গঞ্জ পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডে। রায়গঞ্জ শহরের দেবীনগরের পোস্ট অফিস মোড়ে রায়গঞ্জ- মালদাগামী রাজ্য সড়ক অবরোধ করায় নাকাল হন নিত্য যাত্রীরা।

যদিও ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম অধিকারী জানিয়েছেন, কিছু দুষ্কৃতী এই ঘটনা ঘটাচ্ছে। রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস জানিয়েছেন, পথ অবরোধ করে তৃণমূল কর্মীদের আন্দোলন করা উচিত হয়নি।

বিধানসভার প্রাক মুহূর্তে তৃণমূল কংগ্রেসে থেকে দল বিরোধী কার্যকলাপ এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারারীর সাথে যোগাযোগ রাখা সহ দলে নিষ্ক্রীয় থাকার অভিযোগ উঠেছিল রায়গঞ্জ পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর অসীম অধিকারীর বিরুদ্ধে। রায়গঞ্জ বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল থেকে কাউন্সিলর অসীম অধিকারীকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় জেলা তৃণমূল নেতৃত্ব। এরপরই বহিষ্কৃত তৃণমূল কাউন্সিলর অসীম অধিকারী শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগদান করেন। বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপি পর্যুদস্ত হওয়ায় মোহভঙ্গ হয় তৃণমূল ছেড়ে যাওয়া বহু বিজেপি নেতা কর্মী। পুনরায় তারা তৃণমূল কংগ্রেসে ফিরতে চেয়ে দরবার করেন। সেইমতো রায়গঞ্জ পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম অধিকারীও বিজেপি ছেড়ে পুনরায় তৃণমূল কংগ্রেসে যোগদানের জন্য দরবার করেন।

সূত্রের খবর আগামী, ১৮ জুলাই রায়গঞ্জ পুরসভার সভাকক্ষে অসীম অধিকারীকে নিয়ে বৈঠক করার কথা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়াল এবং জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সন্দীপ বিশ্বাসের। এই খবর চাউর হতেই ক্ষোভে ফেটে পড়েন পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মীরা। তারা অসীম অধিকারীকে তৃণমূলে না নেওয়ার দাবিতে রায়গঞ্জ শহরের দেবীনগর এলাকায় পথ অবরোধে শামিল হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here