সবার জন্য ট্রেন চালানোর দাবিতে রেল অবরোধ পান্ডুয়ায়

আমাদের ভারত, হুগলী, ১১ অক্টোবর: সর্ব সাধারনের জন্য ট্রেন চালু করার দাবিতে রেল অবরোধ পান্ডুয়ায়। আজ সকাল থেকে পান্ডুয়া স্টেশনে অবরোধ শুরু করেন সাধারন যাত্রীরা। তাদের দাবি, ট্রেন চালালে সবার জন্য চালাতে হবে।

গত আট মাস ধরে চরম অসুবিধার মধ্যে দিন যাপন করতে হচ্ছে তাদের। বিশেষত যেসব গরিব মানুষ, দিন মজুর অথবা অল্প মাইনের কাজ করেন ছোটো কারখানায় বা কোনো সংস্থায়, এমনও আছেন যারা দোকানে কাজ করেন বা পরের বাড়িতে পরিচারিকার কাজ করেন। তাদের কাজে যেতে হচ্ছে অথচ যাওয়ার উপায় নেই। যে কটি স্পেশাল ট্রেন চলছে তা রেল কর্মচারীদের জন্য। সাধারনের তাতে ওঠা নিষেধ। তবুও অনেকেই বাধ্য হয়ে স্পেশাল ট্রেনেই কর্মস্থলে যাচ্ছিলেন। অভিযোগ, তাদের হেনস্থা করে ট্রেন থেকে নামিয়ে দিচ্ছে রেল পুলিশ। এরই মধ্যে আবার ট্রেনের কামরা কমিয়ে দেওয়ার খবর শোনা যাচ্ছে আর তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে যাত্রীরা।

আজ সকালে স্পেশাল ট্রেন পান্ডুয়া স্টেশনে ঢুকতেই তা আটকে দেয় যাত্রীরা। রেল লাইনে বসে পড়ে। খবর পেয়ে জিআরপি, আরপিএফ হাজির হয়। যাত্রীদের বক্তব্য, পাঁচ কিলো চাল দিয়ে দ্বায়িত্ব শেষ? ট্রেন না চললে তাদের পেট চলবে কি করে কেউ ভাবছে না। চললে সব চলবে, বন্ধ থাকলে সব বন্ধ হোক।
প্রায় সাড়ে ছ ঘন্টা পর রেল অবরোধ ওঠে পান্ডুয়ায়। রেলের পদস্থ কর্তারা আসেন ঘটনাস্থলে। সাধারণ মানুষকে বুঝিয়ে তোলা হয় অবরোধ। এদিন একই সাথে হুগলী এবং খন্যান স্টেশনেও কিছুক্ষণের জন্য অবরোধ করে নিত্যযাত্রীরা। রেল কর্তৃপক্ষের বক্তব্য, সাধারণ মানুষের থেকে লিখিত অভিযোগ নিয়েছেন তারা। ঘটনার কথা উচ্চস্তরে জানানো হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here