নিম্নমানের কাজের অভিযোগে বালুরঘাটে বন্ধ রেলের আন্ডার ব্রিজ তৈরি, বাসিন্দাদের বিক্ষোভের মুখে রেলপুলিশের আধিকারিক

আমাদের ভারত, বালুরঘাট, ৪ জানুয়ারি: বালুরঘাটে রেলের আন্ডার ব্রিজ নির্মাণে নিম্ন মানের কাজের অভিযোগে কাজ বন্ধ করল বাসিন্দারা। বিক্ষোভের মুখে রেল পুলিশের আধিকারিক। শনিবার সকালে বালুরঘাটের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের সৈয়দপুর এলাকার এমন ঘটনায় তুমুল উত্তেজনা ছড়ায়। বাসিন্দাদের বিক্ষোভ আন্দোলনে এদিন দিনভর বন্ধ থাকে রেলের আন্ডার পাসের কাজ। ঘটনা ঘিরে স্থানীয়দের সাথে ঠিকাদার গোষ্ঠীর তুমুল ঝামেলার সৃষ্টি হয় এলাকায়।

ব্রিজ নির্মাণে নিযুক্ত কর্মী নৃপেন ভুঁইঞা জানিয়েছেন, স্থানীয় বাসিন্দারা একাধিক দাবি নিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে তাঁরা জানিয়েছেন।

স্থানীয়দের দাবি, আন্ডার পাস তৈরি হলেও এলাকায় জল বের হওয়ার কোনও রাস্তাই নেই। এমন পরিস্থিতিতে রেলের আন্ডার ব্রিজ তৈরি হলে বর্ষায় জলে ডুববে এলাকা। পাশাপাশি ওই আন্ডার ব্রিজ তৈরি হওয়ায় স্থানীয় একটি আদিবাসী গ্রামের লোকেদের যাতায়াতের রাস্তা বন্ধ হবার উপক্রম হয়েছে। ঘটনা জানিয়ে স্থানীয় পঞ্চায়েত থেকে বিডিও এবং জেলা শাসককে অভিযোগ জানিয়েও কোনও ফল হয়নি। যার প্রতিবাদেই এদিন কাজ বন্ধ করে আন্দোলনে নামেন স্থানীয়রা।

এদিন এই ঘটনার খবর পেয়ে রেল পুলিশের ইন্সপেক্টর মুকেশ কুমার রজকের নেতৃত্বে রেল পুলিশ বাহিনী এলাকায় পৌঁছাতেই তাঁদের ঘেরাও করেও বিক্ষোভ দেখান উত্তেজিতরা। বাসিন্দাদের দাবি যতক্ষণ পর্যন্ত তাঁদের সমস্যার সমাধান না হবে ততক্ষণ পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

পরিমল চন্দ্র সরকার, বাণী সরকার এবং বুলি সরকাররা জানিয়েছেন, এলাকার জল বের হওয়ার রাস্তা নেই। তার উপর নিম্নমাণের কাজ হচ্ছে ব্রিজ নির্মাণে। যার প্রতিবাদেই কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here